Indian Prime Time
True News only ....

মাওবাদীদের হাতে রেললাইনের অংশ উড়ে যাওয়ায় ব্যাহত ট্রেন চলাচল

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ ঝাড়খণ্ডঃ গতকাল রাতেরবেলা ঝাড়খণ্ডের চক্রধরপুর রেল শাখার গোইলকেরা ও পোসাইতা স্টেশনের মাঝে রেললাইনের বেশ কিছুটা অংশ বিস্ফোরক দিয়ে উড়িয়ে দিল মাওবাদীরা। এর জেরে হাওড়া-মুম্বই শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে।

রেল সূত্রে খবর, ওই সময় ওই পথ ধরে ১৮০৩০ শালিমার-কুরলা আপ এক্সপ্রেস যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই থার্ড লাইনে বিস্ফোরণ ঘটায় পাশের লাইন দিয়ে যাওয়া মালগাড়ির চালক এবং গার্ডের বিষয়টি নজরে পড়তেই সঙ্গে সঙ্গে গোইলকেরা ও পোসাইতা স্টেশন ম্যানেজারকে সতর্ক করে দেন। এই খবর পাওয়ার পরই গোইলকেরা স্টেশনে শালিমার-কুরলা আপ এক্সপ্রেসকে দাঁড় করিয়ে দেওয়া হয়। আর রেলের শীর্ষ আধিকারিকদেরও খবর দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

এরপর রেলের শীর্ষকর্তারা সহ রেল সুরক্ষা বাহিনীর সদস্যেরা খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। এদিকে ২২ শে ডিসেম্বর মাওবাদীরা ভারত বন্‌ধের ডাক দিয়েছে। কিন্তু তার আগেই এই বিস্ফোরণ ঘটায়। রেল পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থল থেকে মাওবাদীদের একটি ব্যানার উদ্ধার হয়েছে। রেলের এক জন শীর্ষ কর্তা গজরাজ সিংহ জানান, “খবর পাওয়া মাত্রই ওই পথে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। আজ ভোরবেলা সাড়ে চারটে অবধি রেললাইন ঠিক করা সম্ভব হয়নি।

এই ঘটনার জেরে রাতেরবেলাই যোগনগরী হৃষীকেশ পুরী উৎকল এক্সপ্রেসকে মনোহরপুরে স্টেশনে দাঁড়িয়ে করিয়ে দেওয়া হয়। এছাড়া পুণে-হাওড়া এক্সপ্রেসকে রউরকেলায় দাঁড় করিয়ে দেওয়া হয়। শালিমার-এলটিটি এক্সপ্রেসকে গোইলকেরা স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। হাওড়া-পুণে এক্সপ্রেস, হাওড়া-সিএসএমটি এক্সপ্রেসকে চক্রধরপুরে দাঁড় করিয়ে দেওয়া হয়। এছাড়া পোরবন্দর-শালিমার এক্সপ্রেস এবং জগদলপুর-হাওড়া এক্সপ্রেসকে মনোহরপুরে দাঁড় করিয়ে দেওয়া হয়েছিল।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored