Indian Prime Time
True News only ....

কনস্টেবল পদে নিয়োগের জন্য বিক্ষোভ চলে ভবানী ভবনের সামনে

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ রাজ্য পুলিশের কনস্টেবল পদে চাকরীর পরীক্ষা হয়ে গেছে। আবার অনেকে চাকরীর নিয়োগপত্র হাতে পাওয়ার পরেও চাকরী না পাওয়ার জেরে আজ বেলা পৌনে ১২টা নাগাদ প্রায় ৫০০০ জন চাকরীপ্রার্থীরা ভবানী ভবনের সামনে বসে বিক্ষোভ দেখান। প্রায় দু’ঘণ্টা ধরে এই বিক্ষোভ চলে।

প্রত্যেক চাকরীপ্রার্থীদের হাতে প্ল্যাকার্ড। মুখে শ্লোগান তুলে বলছেন, “না খেতে পেয়ে মরছি। দ্রুত নিয়োগ করুন। পরীক্ষায় পাশ করে বসে রয়েছি। আর নিয়োগ বন্ধ বলে ভ্যান চালাচ্ছি। কষ্ট করে পড়াশুনা করে সরকারী পরীক্ষায় পাশ করার পরেও কেন চাকরী পাব না?”

- Sponsored -

- Sponsored -

চাকরীপ্রার্থীরা জানিয়েছেন, “রাজ্য পুলিশের কনস্টেবল পদে পরীক্ষায় ৮ হাজার ৪১৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। কিন্তু শুধুমাত্র ২৮০০ জনের নিয়োগ হয়েছে। বাকিদের নিয়োগ আটকে রয়েছে। তবে এরইমধ্যে কলকাতা হাইকোর্ট আইনী জটিলতার ফলে নিয়োগে স্থগিতাদেশ দিয়েছিল। কিন্তু সেই স্থগিতাদেশ উঠে যাওয়ার পরেও নিয়োগ হচ্ছে না বলে জানানো হয়। এতে দুর্নীতির অভিযোগ তোলা হচ্ছে। তাদের দাবী অবিলম্বে পদে নিয়োগ করতে হবে”।

বিক্ষোভকারীদের সঙ্গে ডিসি সাউথ আকাশ মাঘরিয়া দফায় দফায় কথা বললেও বিক্ষোভকারীরা নিজেদের দাবীতে অনড় থাকেন। শেষমেশ পুলিশ জোর করে লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের তুলে দেয়। এছাড়া পুলিশ এই ঘটনায় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করে। এই ঘটনাকে কেন্দ্র করে ভবানী ভবনের সামনে ধুন্ধুমার পরিস্থিতি তৈরী হয়।এর পাশাপাশি পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের কাছেও দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে আবেদন জানানো হয়।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored