Indian Prime Time
True News only ....

এবার ২ লক্ষ ভ্যাক্সিন কিনলো রাজ্য সরকার

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ অন্যান্য রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও করোনা গ্রাফ যথেষ্ট ঊর্ধ্বমুখী। ফলে দ্রুত ভ্যাক্সিনেশন অত্যন্ত প্রয়োজনীয়। আর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে, “ক্ষমতায় ফিরলে রাজ্যবাসীকে বিনা মূল্য ভ্যাক্সিন দেওয়া হবে”। তাই তৃতীয়বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী পদে ক্ষমতায় ফিরে তাঁর প্রতিশ্রুতি রাখতে উদ্যোগী হলেন। তাই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর জন্য কোষাগার থেকে মোট টাকা ব্যয় করে ভ্যাক্সিন কিনলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রতিশ্রুতি রক্ষা করতে ৫ লক্ষ করোনা টীকার বরাত দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। তাই সংস্থাগুলিকে বরাতও দেওয়া হয়েছিল। এর পরই আজ সকালে রাজ্যে ২ লক্ষ কোভ্যাক্সিন এসে পৌঁছাল।

- Sponsored -

- Sponsored -

গড়ে কোভিশিল্ডের দাম ৪০০ টাকা ও কোভ্যাক্সিনের দাম ৬০০ টাকা। এবার ৫০০ টাকা দামে রাজ্য কোভ্যাক্সিন কিনল। এদিকে ৫ ই মে রাজ্যে ১ লক্ষ কোভ্যাক্সিন আসে। এছাড়া সেই একই দিনে আরো ৪ লক্ষ ডোজ কোভিশিল্ড এসে পৌঁছায়। তবে কেন্দ্রীয় সরকারই এই ভ্যাক্সিন পাঠিয়েছিল।

প্রসঙ্গত বলা যায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ যে, “নিজের টাকায় ভ্যাক্সিন কিনতে চাইলেও কেন্দ্রীয় সরকার তাতে সাড়া দেয়নি। তাই ক্ষমতায় ফিরে এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মমতা বন্দ্যোপাধ্যায় চিঠি দেন”। মমতা বন্দ্যোপাধ্যায় চিঠিতে লিখেছিলেন, “আমি আপনাকে ২৪ শে ফেব্রুয়ারী ভ্যাক্সিন কিনতে চেয়ে চিঠি দিয়েছিলাম। বিনামূল্যে রাজ্যবাসীর টীকাকরণ শুরু করতে চেয়েছিলাম। এখনো কোনো সাড়া পাইনি। এই মুহূর্তে হাসপাতালে শয্যা, ওষুধ, ভ্যাক্সিন ও অক্সিজেনের ঘাটতি যে ভয়ঙ্কর আকার ধারণ করেছে তার জন্য ফের চিঠি লিখছি”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored