Indian Prime Time
True News only ....

আজ থেকেই এলাকায় ফের চালু কন্টেনমেন্ট জ়োন

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হাওড়াঃ হাওড়ায় দ্রুত হারে করোনা সংক্রমণ বাড়তে থাকায় জেলা স্বাস্থ্য দপ্তর, পুলিশ ও পৌরসভার উদ্যোগে ২৫ টি জায়গাকে চিহ্নিত করে কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করা হলো। আজ থেকেই এলাকাগুলি গার্ড রেল দিয়ে ঘিরে দেওয়া হবে। পুলিশী নজরদারী বাড়ানো হবে। এলাকার বাসিন্দাদের গতিবিধি নিয়ন্ত্রণ করা হবে।  

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, শহরে করোনা আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে। কিন্তু করোনা সংক্রমণ বাড়লেও কোভিড হাসপাতালগুলিতে রোগী ভর্তির সংখ্যা কম। কোভিড হাসপাতালগুলিতে এক হাজার শয্যার ব্যবস্থা থাকলেও এখনো অবধি মাত্র ৩৬ জন ভর্তি রয়েছেন। নতুন স্ট্রেনে আক্রান্তদের বেশীরভাগ বাড়িতে থেকেই সুস্থ হয়ে উঠছেন।

হাওড়া জেলা হাসপাতাল, উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল এবং বালিটিকুরি ইএসআই করোনা হাসপাতালের মতো সরকারী হাসপাতালগুলিতে করোনার চিকিৎসায় প্রায় এক হাজার শয্যা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে বালিটিকুরি ইএসআই করোনা হাসপাতালেই ৩০০ টি শয্যা বরাদ্দ করা হয়েছে।  

- Sponsored -

- Sponsored -

আপাতত জেলা স্বাস্থ্য দপ্তর আক্রান্তদের বাড়িতে রেখে চিকিৎসা বা টেলিমেডিসিনের উপরেই জোর দিচ্ছে। এর জন্য জেলা স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর হল ৯০৭৩৯২২৯০১। এখানে ফোন করে করোনা আক্রান্তেরা চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। 

এই প্রসঙ্গে হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাইচন্দ্র মণ্ডল বলেন, ‘‘যতটা সম্ভব ভিড় কমিয়ে করোণা সংক্রমণ আটকানোর চেষ্টা চলছে। ইতিমধ্যে পুলিশ নৈশ কার্ফুতে নাকা তল্লাশির কাজ শুরু করে দিয়েছে। যে সব জায়গায় আক্রান্তের সংখ্যা বাড়ছে সেখানে মাইক্রো কন্টেনমেন্ট জ়োন করা হয়েছে’’।

হাওড়ায় ১৮ বছরের ঊর্ধ্বে ৩২ লক্ষ ৬৭ হাজার বাসিন্দা প্রথম ডোজ় নিয়েছেন। ২২ লক্ষ ১১ হাজার বাসিন্দা দ্বিতীয় ডোজ় দিয়েছেন। এছাড়া গতকাল থেকে প্রতিটি বিদ্যালয়ে  ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ভ্যাক্সিনেশন শুরু হয়ে গেছে।   

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored