Indian Prime Time
True News only ....

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে রাস্তায় চলছে ক্লাস

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ করোনার প্রকোপে প্রায় দেড় বছর থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। দীর্ঘদিন ধরেই বিদ্যালয় ক্লাস না হওয়ায় অনলাইনই একমাত্র ভরসা। কিন্তু এবার শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে জলপাইগুড়ির প্রধান রাস্তার কদমতলা চৌপতিতে হোয়াইট বোর্ড নিয়ে দূরত্ব বজায় রেখে ক্লাস নেওয়া হয়।

প্রসঙ্গত, গত দু’দিন আগে কলেজ খোলার দাবীতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ অধ্যাপকরা অভিনব কায়দায় বিক্ষোভ দেখিয়েছিলেন। সিপিআইএম তথা এসএফআই নেত্রী অধ্যাপিকা নন্দিনী মুখোপাধ্যায় চার নম্বর গেটের বাইরে বোর্ড টাঙিয়ে ক্লাস নিয়েছিলেন। এবার জলপাইগুড়ির এসএফআই কর্মীরাও একই পথে হাঁটলেন।

- Sponsored -

- Sponsored -

এসএফআই জেলা কমিটির সদস্য শুভময় ঘোষ বলেছেন, “করোনার পরিস্থিতির জেরে গত দেড় বছর ধরে রাজ্যের স্কুল-কলেজ বন্ধ আছে। তবে রাজ্যের দোকান-বাজার সহ পানশালা সবকিছুই খোলা রয়েছে। দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকার ফলে পড়ুয়ারা শিক্ষার অধিকার থেকে বঞ্চিত। আমরা চাই কোভিড বিধি মেনে স্কুল চালু হোক। তাই সরকারকে এই কায়দায় বুঝিয়ে দিলাম ইচ্ছে থাকলে সব কিছু করা যায়”।

যদিও মুখ্যমন্ত্রী কয়েকদিন আগেই জানিয়েছিলেন, পুজোর পর একদিন অন্তর স্কুল খোলার ভাবনা রয়েছে। তবে তা এখনও ভাবনার পর্যায়েই। শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য দাবি জানিয়েছেন যাদবপুর, প্রেসিডেন্সি, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলি।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored