Indian Prime Time
True News only ....

এবার চোখের আলো প্রকল্পের ঘোষণা মুখ্যমন্ত্রীর

- sponsored -

- sponsored -

মিঠু রায়ঃ সাংবাদিক বৈঠকের মাধ্যমে রাজ্যবাসীর অন্ধত্ব ও চোখের চিকিৎসার জন্য চোখের আলো প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকারের তরফ থেকে আগামী পাঁচ বছরের জন্য বিনামূল্যে ৮ লক্ষ ২৫ হাজার বয়স্ক মানুষকে চশমা দেওয়া হবে। ২০ লক্ষ বৃদ্ধ-বৃদ্ধার ছানি অপারেশন করা হবে। এমনকি সদ্যোজাত শিশুর যেকোনো ধরণের চোখের চিকিৎসা করানো যাবে৷

এছাড়াও অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে শিশুদের চোখের পরীক্ষা হবে। এমনকি প্রয়োজনে চোখের চিকিৎসাও করা হবে। এর পাশাপাশি সমস্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের চোখের পরীক্ষা করা হবে। আর ৪ লক্ষ শিক্ষার্থীদের চশমা দেওয়া হবে।

- Sponsored -

- Sponsored -

আজ থেকে রাজ্যের ১২০ টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ও ১২০০ টি পঞ্চায়েতে এই প্রকল্পের কাজ শুরু হবে। তারপর ধীরে ধীরে সমস্ত পুরসভা এবং পঞ্চায়েতকেন্দ্রে হবে। গতকাল মুখ্যমন্ত্রী চোখের আলো প্রকল্পের পাশাপাশি উত্তরবঙ্গে একটি মেডিকেল ট্রমা কেয়ার সেন্টার চালু করেন। এখানে ২ টি অপারেশন থিয়েটার সহ ২০ টি বেড আছে। উত্তরবঙ্গে এই ধরণের স্বাস্থ্যকেন্দ্র প্রতিষ্ঠা করার ফলে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ কোচবিহার ও গোটা দিনাজপুর জেলার মানুষ উপকৃত হবেন।

তবে আগামী নির্বাচনকে টার্গেট করে যে এই প্রকল্প চালু করা হয়েছে সেই বিষয় সকলেই অবগত। কিন্তু এই প্রকল্প কতটা সফলতা লাভ করবে এখন সেটাই দেখার বিষয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored