Indian Prime Time
True News only ....

রানির শেষকৃত্যে থাকছে না চীনা প্রতিনিধিরা

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ইংল্যাণ্ডঃ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে চীনের কোনো সরকারী প্রতিনিধিদল থাকবে না। সূত্রের ভিত্তিতে জানা গিয়েছে, পার্লামেন্টের উচ্চকক্ষ ‘হাউস অফ লর্ডসের’ স্পিকার ও নিম্নকক্ষ ‘হাউস অফ কমন্সের’ স্পিকার লিন্ডসে হোয়লে সোমবার পার্লামেন্টের ওয়েস্টমিনস্টার হলে রানির শেষকৃত্যে চীনা প্রতিনিধিদলের যোগদানের আবেদন খারিজ করেছেন। 

শেষকৃত্যে কেবল মাত্র চীনের ভাইস প্রেসিডেন্ট ওয়াং কুইশান হাজির থাকতে পারেন। লন্ডন-বেজিং কূটনৈতিক টানাপড়েনের জেরেই ব্রিটিশ সরকারের এই পদক্ষেপ বলে জানানো হয়েছে। অধিকৃত শিনজিয়াংয়ে উইঘুর মুসলিমদের উপর চীনা ফৌজের অত্যাচার নিয়ে আন্তর্জাতিক মঞ্চে সরব হওয়ায় সম্প্রতি ন’জন ব্রিটিশ নাগরিকের বিরুদ্ধে চীন পদক্ষেপ করে।

- Sponsored -

- Sponsored -

নিষেধাজ্ঞা জারির পাশাপাশি কয়েক জনের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। তাঁদের মধ্যে সাত জন ব্রিটেনের পার্লামেন্টের সদস্য। তাই চীনা প্রতিনিধিদলকে ওয়েস্টমিনস্টার অ্যাবিতে রানির শেষকৃত্যে প্রবেশাধিকার দেওয়া হয়নি। রানি দ্বিতীয় এলিজাবেথকে শেষবিদায় জানাতে লন্ডনে প্রায় ১০০ জন রাজা-রানি সহ রাষ্ট্রনেতা হাজির থাকবেন।

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও উপস্থিত থাকবেন। পশ্চিম লন্ডনের এক অজ্ঞাত স্থান থেকে সকলকে ওয়েস্টমিনস্টার অ্যাবিতে আনার জন্য বিশেষ বাসের ব্যবস্থা থাকবে। কেবল মাত্র নিরাপত্তাজনিত কারণে জাপানের সম্রাট নারুহিতো, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরঁ এবং ইজরায়েলি প্রেসিডেন্ট আইজ্যাক হারজগের জন্য আলাদা গাড়ির ব্যবস্থা থাকবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored