Indian Prime Time
True News only ....

এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও হস্টেলে বসছে সিসিটিভি

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অবশেষে সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার সংশ্লিষ্ট সংস্থা বিশ্ববিদ্যালয়ে সিসিটিভি বসাতে শুরু করেছে। ক্যাম্পাস ও হস্টেল মিলিয়ে দশটি জায়গা বাছাই করে মোট ২৯টি সিসিটিভি ক্যামেরা বসানো হচ্ছে। মূল ক্যাম্পাসে ২৬টি ক্যামেরা বসবে। ওই দিন সংশ্লিষ্ট সংস্থার দশ জন সদস্য যাদবপুরে আসেন। 

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, কোথায় কোথায় সিসি ক্যামেরা বসানো হবে, আগেই তা নির্দিষ্ট করা হয়েছিল। শেষ পর্যায়ের প্রস্তুতি ঝালিয়ে নিতে গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি বৈঠক করেন। যে সংস্থাকে সিসি ক্যামেরা বসানোর বরাত দেওয়া হয়েছে, তার প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত ছিলেন।

- Sponsored -

- Sponsored -

সিসিটিভি বসানোর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের গেটগুলিকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। প্রতি গেটে দু’টি করে ক্যামেরা বসানো হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনও নজরদারীতে গুরুত্ব পেয়েছে। এই সিসিটিভি ক্যামেরাগুলিতে এক মাসের মেমরী বা তথ্যধারণ ক্ষমতা থাকবে। মূলত, বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করা গাড়িগুলির নম্বরপ্লেট সহ যারা ঢুকছেন তাদের ছবিও ক্যামেরাবন্দি করা হবে।

এর আগেও যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিসিটিভি বসানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু অভ্যন্তরীণ বিরোধীতায় তা সম্ভব হয়নি। প্রসঙ্গত, গত ৯ ই আগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের এক জন ছাত্র র‍্যাগিং এর শিকারে মৃত্যু হওয়ার পর থেকেই সিসিটিভি ক্যামেরার বসানোর দাবী আরো জোরালো হয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored