Indian Prime Time
True News only ....

সাহায্যের আশ্বাস দিয়েও পিছু হঠল অস্ট্রেলিয়া

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ অস্ট্রেলিয়াঃ ভারতে কোভিড পরিস্থিতি ভয়াবহ। ধীরে ধীরে এই করোনার পরিস্থিতি নাগালের বাইরে চলে যাচ্ছে। প্রায় প্রতিদিনই রেকর্ড হারে বাড়ছে সংক্রমণ। এমত শোচনীয় পরিস্থিতিতে অন্যান্য দেশের মতো অস্ট্রেলিয়াও ভারতকে প্রয়োজনীয় ওষুধ-পত্র, ভেন্টিলেটর সহ অক্সিজেন ট্যাঙ্কারও পাঠানোর কথা জানিয়েছিল।

কিন্তু এবার ভারতে করোনার লাগামছাড়া পরিস্থিতি দেখে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়া আকাশপথে যোগাযোগ বন্ধ করে দিল। আজ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ঘোষণা করেন, “আগামী ১৫ ই মে পর্যন্ত ভারত থেকে অস্ট্রেলিয়ায় প্যাসেঞ্জার ফ্লাইট বন্ধ থাকবে। পরিস্থিতি বুঝে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হতে পারে”।

- Sponsored -

- Sponsored -

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী এও জানিয়েছেন যে, “আমরা ভারতের অবস্থার যে ছবি দেখতে পাচ্ছি তা সত্যিই মন ভেঙে দেওয়ার মতো। এটা ঘোরতর মানবিক বিপর্যয়। ভারতের পরিস্থিতি যে এদেশের সঙ্গে যুক্ত থাকা বিভিন্ন অস্ট্রেলিয়ান পরিবারকেও কষ্ট দিচ্ছে”।

যদিও এই মুহূর্তে ভারতে অস্ট্রেলিয়ার বহু নাগরিক আছেন। আর আইপিএল খেলার সূত্রে অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটাররাও রয়েছেন। ফলে প্রধানমন্ত্রীর এই ঘোষণা তাঁদের কিছুটা হলেও বিপাকে ফেলেছে।

এর পাশাপাশি বাংলাদেশ, মালদ্বীপ এবং সংযুক্ত আরব আমিরশাহিও ভারতীয় বিমান ও পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করেছে। আর বাংলাদেশ বিমান পাঠানোর সাথে সাথে সড়ক পথেও ভারত থেকে কোনো গাড়ির প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored