Indian Prime Time
True News only ....

ভোটকেন্দ্রে থাকবে না কোনো অস্থায়ী কর্মী, নির্দেশ হাইকোর্টের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

রায়া দাসঃ কলকাতাঃ আগামীকাল মঙ্গলবার নির্বাচনের ফল ঘোষণা। আর তার আগেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার অবকাশকালীন বেঞ্চ নির্দেশ দিয়েছে যে, “কোনো অস্থায়ী কর্মী গণনা কেন্দ্রের টেবিলে রাখা যাবে না।” হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর দায়ের করা মামলায় এই নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অস্থায়ী চুক্তি ভিত্তিক কর্মীদের ভোট গণনার কাজে যুক্ত করার নির্বাচন কমিশনের প্রবণতাকে চ্যালেঞ্জ করে রথীন চক্রবর্তী মামলা করেছিলেন। এই মামলায় সব সরকারী কর্মীদের নিয়োগ করার পাশাপাশি বেআইনীভাবে চুক্তিভিত্তিক কর্মীদের নিয়োগ করা হচ্ছে বলে অভিযোগ করা হয়। শুনানি চলাকালীন নির্বাচন কমিশনের আইনজীবী সওয়াল করেন, “প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পোলিং অফিসারদের মধ্যে কোনো চুক্তি ভিত্তিক কর্মী নেওয়া হয়নি। আর মামলায় কোনো কর্মী নিয়োগের প্রমাণও দেখানো হয়নি।”

- Sponsored -

- Sponsored -

পাল্টা মামলাকারীর আইনজীবী সওয়াল করেন যে, “অস্থায়ী কর্মীদের ডিসিআরসির পুরো দায়িত্ব দেওয়া হয়েছে। ডিসিআরসির গুরুত্বপূর্ণ জায়গা। হাওড়া এবং বালি পুরসভার চুক্তি ভিত্তিক কর্মীদের নিয়োগ করা হয়েছে।” নির্বাচন কমিশনের আইনজীবী বলেন, “গণনা টেবিলে একজনও অস্থায়ী কর্মী থাকবেন না।” এরপর বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, “নির্বাচন কমিশনের গাইড লাইন মেনে নির্বাচন কর্মী নিয়োগ করতে হবে। গাইড লাইন অনুযায়ী যেসব জায়গায় অস্থায়ী কর্মীদের কাজে লাগানো হবে, সেখান থেকে তারা যাতে ভোট গণনা টেবিলের কাছে না যেতে পারেন তা নিশ্চিত করতে হবে।”

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored