Indian Prime Time
True News only ....

অধিকারের দাবীতে আন্দোলনে নামলেন আশা ও ICDS কর্মীরা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

সব্যসাচী মজুমদারঃ জলপাইগুড়িঃ বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে আন্দোলনের পথে নামলো জলপাইগুড়ি জেলার আশা ও ICDS (Integrated Child Development Services) কর্মীরা। আজ মঙ্গলবার মোট ১৩ দফার দাবী তুলে জলপাইগুড়ির পশ্চিমবঙ্গ আশা স্বাস্থ্য কর্মী ইউনিয়িন ও পশ্চিমবঙ্গ আইসিডিএস সমিতি আন্দোলনে নামলো।

এই সংগঠনের দাবী, “আশা-আইসিডিএস কর্মীদের স্থায়ী সরকারী কর্মীর স্বীকৃতি দিয়ে ৪৫ এবং ৪৬ শ্রম কমিশনের সুপারিশ কার্যকর করে নূন্যতম বেতন মাসে ২১ হাজার টাকা করতে হবে। এর সঙ্গে তাদের পেনশন ১০ হাজার ও সামাজিক সুরক্ষার নিশ্চয়তা দিতে হবে। কোভিড মোকাবিলার জন্য বকেয়া বর্ধিত ভাতা সহ পাপ্যসমূহ বোনাস আইন মোতাবেক অবশিষ্ট বোনাসের টাকা ফেব্রুয়ারী মাসের মধ্যেই প্রদান করতে হবে। দিবা-রাত্রি রোগীদের নিরাপদ পরিষেবা সুনিশ্চিত করতে সংশ্লিষ্ট আশাকর্মীদের নিয়ন্ত্রণে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে হবে। আইসিডিএস কেন্দ্রের পড়ুয়াদের প্রাথমিক স্কুলে ভর্তির আগে সার্টিফিকেট দেওয়ার ব্যবস্থা করতে হবে”।

- Sponsored -

- Sponsored -

এদিন শহরের কদমতলা শ্রম দপ্তরের সামনে থেকে আন্দোলনকারী মহিলারা শহরে মিছিল করে জেলা শাসকের দপ্তরের সামনে নিজেদের দাবী তুলে ধরলেন। দ্রুত দাবী পূরণ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিলেন আন্দোলনকারীদের পক্ষে আশা কর্মী ইউনিয়নের জেলার সম্পাদিকা চুমকি দাস।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored