Indian Prime Time
True News only ....

পরীক্ষার্থীদের টুকলি দিয়ে সাহায্য করতে গিয়ে গ্রেফতার ২ জন

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মালদাঃ আজ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। মালদার ইংরেজবাজারের রায়গ্রামের একটি বিদ্যালয়ের মাধ্যমিক পরীক্ষার্থীদের নকল সরবরাহের চেষ্টার অভিযোগে টুকলি সহ পুলিশের হাতে গ্রেফতার হলো ২ জন যুবক। এমনকি এদিন প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। আসল প্রশ্নপত্রই নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এই বছর ৯ লক্ষ ২৩ হাজার ১৩ জন মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। আর চলতি বছর মধ্যশিক্ষা পর্ষদ নকল রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে। প্রযুক্তিরও সাহায্য নেওয়া হয়েছে। যেমন- মাধ্যমিকের প্রশ্নপত্রের প্রতিটি প্রশ্নের পাশে একটি করে কিউআর কোড রাখা হয়েছে। তাই কেউ প্রশ্নপত্রের ছবি তুললে ওই কিউআর কোডের সূত্রেই ছবিটি কোথা থেকে তোলা হয়েছে তা চিহ্নিত করা সম্ভব। এভাবেই মালদার দুই জন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল হয়ে গিয়েছে।

- Sponsored -

- Sponsored -

অন্যদিকে, পরীক্ষাকেন্দ্রের বাইরে টুকলি তৈরীর সময় পুলিশ দু’জনকে হাতেনাতে ধরে ফেলে। আর তাদের মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছে। এরপর অভিযুক্তদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, ওই পরীক্ষাকেন্দ্র দুটি মালদা ও ঝাড়গ্রামে ছিল। এছাড়া পুলিশ পুরুলিয়ার একটি পরীক্ষাকেন্দ্র থেকে এক জন পরীক্ষার্থীর স্মার্টওয়াচ বাজেয়াপ্ত করেছে।

এবার কুড়ি জন পরীক্ষার্থী শারীরিক অসুস্থতার জন্য হাসপাতাল থেকে পরীক্ষা দিয়েছে। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান,  ‘‘এদিন পরীক্ষা চলাকালীন দুই জন পরীক্ষার্থী মোবাইলে ছবি তুলে বাইরে পাঠাতে গিয়ে ধরা পড়ায় তাদের সব পরীক্ষা বাতিল হয়েছে। তাই এই রকম আচরণ আর ভবিষ্যতে তোমরা করবে না। যে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে, তাতে পাঁচ মিনিটের মধ্যে ধরা পড়ে যাবে। আগামী পরীক্ষাগুলো তোমাদের ভালো হোক।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored