Indian Prime Time
True News only ....

নাবালিকার বিয়ে রুখতে ইতিমধ্যে পুলিশের হাতে আটক হয়েছে প্রায় ৩ হাজার জন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ আসামঃ আসামে নাবালিকার বিয়ে আটকাতে রাজ্যের বিজেপি সরকার তৎপর ভূমিকা পালন করছে। এখনো অবধি ২ হাজার ৭৬৩ জন পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। আর সব মিলিয়ে মোট ৪ হাজার ১৩৫ টি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, নাবালিকার বিয়ের অভিযোগে কামরূপে ১০২ জন, করিমগঞ্জে ১০৭ জন, কোকরাঝাড়ে ১০৮ জন, হাইলাকান্দিতে ১১৮ জন, বঙ্গাইগাঁওতে ১২১ জন, মোরিগাঁওতে ১২৮ জন, বিশ্বনাথে ১৪০ জন, বরপেটায় ১৪৬ জন, বাকসায় ১৫৮ জন, ধুবরিতে ১৮৩ জন, নগাঁওতে ১৮৪ জন ও হোজালে ২১৬ জন গ্রেফতার হয়েছেন।
- Sponsored -

- Sponsored -

এদিকে যেসব নাবালিকার বিয়ে দেওয়া হয়েছে দ্রুত রাজ্যের সরকার তাদের জন্য পুনর্বাসন নীতি চালু করছে। আর যেসব নাবালিকার স্বামী গ্রেফতার হয়েছে, তাদের জন্যও পদক্ষেপ গ্রহণ করা হবে। পুনর্বাসনের জন্য মন্ত্রীসভার মন্ত্রী রনোজ পেগু, কেশব মহান্ত, অজন্তা নিয়োগীকে নিয়ে একটি কমিটিও গঠন করা হয়েছে। এই কমিটি রিপোর্ট জমা দিলেই নাবালিকা বধূদের পুনর্বাসন নিয়ে নীতি চালু করা হবে।

মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা পুলিশকে এই বিষয়ে অভিনন্দন জানিয়ে টুইট করে জানান, ‘‘নাবালিকার বিয়ে আটকাতে আসাম পুলিশের যে ধরপাকড়, তা নিয়ে প্রশংসা করার পাশাপাশি এই ধরপাকড় চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। আর বিবাহিত নাবালিকাদের পুনর্বাসন নিয়ে নীতি ঠিক করার জন্য কমিটি গড়া হয়েছে। ১৫ দিনের মধ্যে কমিটি চূড়ান্ত পুনর্বাসন নীতি তৈরী করবে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored