Indian Prime Time
True News only ....

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী SSC তে নতুন চেয়ারম্যান নিয়োগ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ রায়ঃ হাইকোর্টের কাছে রাজ্যের আপার প্রাইমারী নিয়োগ মামলায় মাথা নীচু হয়েছে। হাইকোর্টের রায়কে মানতে পুরো প্রক্রিয়া নতুন করে শুরু করার সঙ্গেই প্রায় ২ বছর পরে কমিশন স্থায়ী চেয়ারম্যান নিয়োগ করবে। গত ২ বছর এসএসসিতে স্থায়ী চেয়ারম্যান ছিল না। SSC-র নতুন চেয়ারম্যান হবেন নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শুভশঙ্কর সরকার। তিনি আজই স্কুল সার্ভিস কমিশনের দায়িত্ব নেবেন।

দীর্ঘ ২ বছর সচিবই অতিরিক্ত দায়িত্ব হিসেবে চেয়ারম্যানের দায়িত্ব সামলাচ্ছিলেন। আপার প্রাইমারীর নিয়োগ নিয়ে আদালতে মুখ পুড়ে যাওয়ার ফলে মুখ নিজেদের ভাবমূর্তি রক্ষার জন্যই বাধ্য হয়ে সরকার একজন উপাচার্যকে স্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব দিল। উচ্চপ্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া বাতিলের পিছনে আদালতে একটা বড়ো কারণ SSC তে স্থায়ী চেয়ারম্যান না থাকা।

- Sponsored -

- Sponsored -

সোমবারই হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আপাতত ডিভিশন বেঞ্চে যাওয়ার সিদ্ধান্ত ত্যাগ করেছে রাজ্য। সিঙ্গল বেঞ্চের রায়কে মান্যতা দিয়ে ৪ জানুয়ারি থেকেই ভেরিফিকেশন শুরু করার সিদ্ধান্ত নেয়। স্কুল শিক্ষা দফতরের সূত্রে জানা যায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় SSC আধিকারিকদের জানা, পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবে নেওয়া হবে।

শুক্রবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ আপার প্রাইমারীতে নিয়োগে অস্বচ্ছতা আর বেনিয়মের অভিযোগে ১৪ হাজারের বেশি শিক্ষকের শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেন। দুর্নীতির ফলে প্যানেল থেকে শুরু করে মেরিট লিস্ট সব তালিকাই বাতিল করে দেওয়া হয়। প্রশিক্ষিত না হওয়া সত্ত্বেও যাদের নেওয়া হয়েছিল তাদের বাদ দিতে হবে শুধু মাত্র যোগ্যদের নির্বাচিত করা হবে। সেই সাথে শীঘ্রই তিনি নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দেন।

আদালতের নির্দেশ অনুসারে ৪ ঠা জানুয়ারীর মধ্যেই কাউন্সেলিং, ডকুমেন্ট জমা নেওয়ার কাজ শুরু করে দিতে হবে ও এপ্রিলের মধ্যে এই প্রক্রিয়া শেষ করতে হবে। ৩১ শে জুলাইয়ের মধ্যে মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিলেন বিচারপতি। হাইকোর্ট সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া ২০২১ সালের ১০ ই মে-র মধ্যে সমাপ্ত করার নির্দেশ জারি করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored