Indian Prime Time
True News only ....

গ্র্যাজুয়েট হলেই আবেদন করা যাবে IGM Kolkata-এ

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ কলকাতাঃ IGM (India Government Mint) একটি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থা। গ্র্যাজুয়েশন পাশ করলেই IGM Kolkata-এ অনলাইনের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। আর IGM kolkata অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

- Sponsored -

- Sponsored -

এই সংস্থায় জুনিয়র অফিস অ্যাসিস্ট্যান্ট ও জুনিয়ার বুলিয়ান অ্যাসিস্ট্যান্ট পদগুলির জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে গ্র্যাজুয়েশনে ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে আর ইংরেজিতে এবং কম্পিউটারে প্রতি মিনিটে ৪০ টি অথবা হিন্দিতে প্রতি মিনিটে ৩০ টি শব্দ টাইপিং করার গতি থাকতে হবে। যেখানে বেতন ৮৩৫০ টাকা থেকে ২০৪৭০ টাকা পর্যন্ত হবে।

জুনিয়র টেকনিসিয়ান (ইলেকট্রনিক্স) পদে শিক্ষাগত যোগ্যতা হিসেবে NCVT অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক ট্রেডে ITI পাশ থাকতে হবে। যেখানে বেতন ৭৭৫০ টাকা থেকে ১৯০৪০ টাকা পর্যন্ত হবে।

সুপারভাইজার পদে শিক্ষাগত যোগ্যতা সিভিল/মেকানিকাল/মেটালার্জিক্যাল বিষয়ে প্রথম বিভাগে ডিপ্লোমা পাশ থাকতে হবে। যেখানে বেতন ২৬০০০ টাকা থেকে ১০০০০০ টাকা পর্যন্ত হবে।

এনগ্রেভার III পদে শিক্ষাগত যোগ্যতা হিসেবে sculpture/ metal works/painting বিষয়ে 55 শতাংশ নম্বর নিয়ে স্নাতক পাশ হতে হবে।

সুপারভাইজার ও এনগ্রেভার III পদ দুটির ক্ষেত্রে অনলাইন পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

জুনিয়র অফিস অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র বুলিয়ন অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে অনলাইন পরীক্ষা এবং টাইপিং টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

বিশদে জানার জন্য IGM KOLKATA-র অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে হবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored