Indian Prime Time
True News only ....

কৃষি আইন নাকোচের জেরে বিধানসভায় দুদিনের অধিবেশন

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ সম্প্রতি নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে, পশ্চিমবঙ্গ বিধানসভায় কেন্দ্রীয় সরকারের চালু করা নতুন কৃষি আইনের বিরুদ্ধে প্রস্তাব পাশ করা হবে। এই অধিবেশনে মোদী সরকারের আনা ফার্মার্স প্রডিউস ট্রেডস এন্ড কমার্স অ্যাক্ট ২০২০-এর বিরোধীতা করে রাজ্য সরকার প্রস্তাব পাশ করাবে। এছাড়া দিল্লিতে বেড়ে চলা কৃষক আন্দোলনকেও পরিষদীয় ভাষায় স্বীকৃতি দেবে। সেই অনুযায়ী এই মাসের ২৭ শে জানুয়ারী ও ২৮ শে জানুয়ারী  রাজ্য বিধানসভার অধিবেশন বসবে। 

- Sponsored -

- Sponsored -

আজ বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মধ্যে এবিষয়ে আলোচনা হয়। ইতিমধ্যে রাজস্থান ও পাঞ্জাবের কংগ্রেস সরকার এই ধরনের প্রস্তাব পাশ করেছে।

এই প্রসঙ্গে পরিষদীয় মন্ত্রী বলেছেন, “২৭ শে জানুয়ারী অধিবেশন শুরুর জন্য স্পিকারের কাছে চিঠি জমা দেওয়া হয়েছে। এখানে মূলত দুটি বিষয় নিয়ে আলোচনা করা হবে। প্রথম বিষয়টি হলো, কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে একটি সর্বদলীয় প্রস্তাব আনা হবে। এর পাশাপাশি কৃষকদের স্বার্থে আইনগুলি বাতিলের দাবী করা হবে। এমনকি সেই প্রস্তাব বাম কংগ্রেসের পরিষদীয় দলের কাছেও পাঠানো হবে।

আর দ্বিতীয় বিষয়টি হলো, জিএসটি ৫% বাড়ানোর দাবীতে একটি প্রস্তাব আনা হবে।

কিন্তু রাজ্য সরকারের এমন সিদ্ধান্তকে বিরোধী বামফ্রন্ট ও কংগ্রেস পরিষদীয় দল নিজেদের জয় হিসাবে চিহ্নিত করেছেন। কারণ দীর্ঘদিন থেকে তারা কৃষি আইনের বিরোধীতা করে বিধানসভায় প্রস্তাব পাশের দাবী করছিল।

তবে বিরোধী বাম-কংগ্রেস পরিষদীয় দলের দাবী, দু’সপ্তাহের জন্য বিধানসভা অধিবেশন করতে হবে। এক্ষেত্রে শিক্ষামন্ত্রী বিরোধী দলের কোনো কথাই গ্রাহ্য করছেন না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored