Indian Prime Time
True News only ....

এবার রাজ্যেও ‘দ্য কেরালা স্টোরি’ দেখানোর নির্দেশ জারি হলো

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ সুপ্রিম কোর্ট পশ্চিমবঙ্গ সরকারের নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ দিয়ে ঘোষণা করেছে যে, ‘দ্য কেরালা স্টোরি’ বাংলাতেও দেখানো যাবে।

প্রসঙ্গত, গত ৮ ই মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অশান্তি এড়াতে ‘দ্য কেরালা স্টোরি’ বাংলার কোনো সিনেমা হলে প্রদর্শিত হবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছিলেন। এই ছবির নির্মাতারা এই নিষেধাজ্ঞার সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তখন মমতা বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে জানিয়েছিল, ‘দ্য কেরালা স্টোরির’ জন্য মহারাষ্ট্রে অশান্তি হয়েছে।

- Sponsored -

- Sponsored -

কিন্তু ‘দ্য কেরালা স্টোরির’ প্রযোজকের আইনজীবীর যুক্তি ছিল, ‘‘মহারাষ্ট্রে অশান্তি হলেও এই ছবিটি নিষিদ্ধ করা হয়নি। এই মামলার শুনানিতে সুপ্রিমকোর্টের পর্যবেক্ষণ, দেশের সব রাজ্যেই ‘দ্য কেরালা স্টোরি’ প্রদর্শিত হচ্ছে। কোথাও তেমন কোনো অশান্তির খবর প্রকাশ্যে আসেনি। বাংলাতেও যে তিন দিন চলেছে, তাতে কোনো অশান্তির নজির নেই।

বাংলার কোথাও অশান্তি হলে নিষিদ্ধ করা যেত। ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ করার সিদ্ধান্তের কোনো যৌক্তিকতা নেই। এই ছবিটি নিষিদ্ধ করে নাগরিকদের মৌলিক অধিকার খর্ব করা হয়েছে। শুধুমাত্র ভাবনার ভিত্তিতে মৌলিক অধিকার খর্ব করা যায় না। তাই এই নিষেধাজ্ঞায় আপাতত স্থগিতাদেশ জারি করা হয়েছে। আগামী ১৮ ই জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এই বিষয়ে জানান, ‘‘রাজ্য অশান্তি এড়াতে আগে থেকে সতর্কতা অবলম্বন করেছে। সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দেওয়ার পর এবার কোথাও কিছু হলে সেটা আর রাজ্যের দায় নয়।’’ মন্ত্রী শশী পাঁজা বলেন, ‘‘সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের পর এবার কি পদক্ষেপ গ্রহণ করা হবে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই সিদ্ধান্ত নেবেন। যে কোনো মুখ্যমন্ত্রীরই নিজের রাজ্যের মঙ্গলের কথা ভেবে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored