নিজস্ব সংবাদদাতাঃ মুম্বইঃ মুম্বইয়ের এক জন ব্যবসায়ী ট্রেনের টিকিট কাটতে অ্যাপের শরণাপন্ন হয়েছিলেন। কিন্তু সংরক্ষিত আসনের টিকিট কেটেও কোনো মেসেজ পাননি। অ্যাপের কাস্টোমার কেয়ারে ফোন করে এই বিষয়ে খোঁজখবর শুরু করলে একটি লিঙ্কে ক্লিক করতে বলা হয়। এরপর ওই ব্যবসায়ী জানতে পারেন, তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। তারপর ওই ব্যবসায়ী থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ তদন্ত শুরু করেছেন।
গত ২৪ শে জানুয়ারী ওই ব্যবসায়ী মা-বাবা, বোন ও স্ত্রীর জন্য মুম্বই থেকে অমৃতসর যাওয়ার জন্য একটি দূরপাল্লার ট্রেনের সংরক্ষিত আসনের অনলাইনে টিকিট কাটেন। কিন্তু যে অ্যাপের সাহায্যে ওই টিকিট কাটা হয়, সেই অ্যাপ দু’মাস পরেও সংরক্ষিত আসনের তালিকা দেয়নি বলে অভিযোগ ওঠে। কাস্টোমার কেয়ারে ফোন করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলিয়ে দেওয়া হচ্ছে বলে আরো দু’টি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়।
এরপর তাকে এটিএম পিন দিতে বলা হলে ওই ব্যবসায়ী নির্দেশমতো সব কাজই করেছিলেন। তারপর ফোনে মেসেজ আসে যে, ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। এই ঘটনার পরই ওই ব্যবসায়ী ফাঁদে পড়েছেন বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হওয়ার কথা ভাবেন। এদিকে একটি নম্বর থেকে ফোন করে বলা হয়, ভুল করে এমনটা হয়েছে। দ্রুত টাকা এবং সংরক্ষিত আসনের টিকিট ফিরিয়ে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। তবে ওই ব্যবসায়ী টাকা ও টিকিট কিছুই ফিরে পাননি। বরঞ্চ পর্যায়ক্রমে টাকা কেটে নেওয়ায় প্রায় দেড় লক্ষ টাকা চলে গিয়েছে।