Indian Prime Time
True News only ....

একটি মাছ বিক্রি করেই রাতারাতি লাখপতি ১ জন মৎস্য ব্যবসায়ী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ আবারও মৎস্যজীবীর জালে একটি বিশালাকার তেলিয়া ভোলা ধরা পড়েছে। যার ওজন ৫৫ কেজি। এই বিশালাকৃতি মাছটি দেখতে দিঘা মোহনায় কৌতূহলীদের ভিড় জমে যায়।

 

দক্ষিণ চব্বিশ পরগনার নৈনানের মৎস্যজীবী শিবাজী কবীর এই মাছটি নিলামে বিক্রির জন্য দিঘা মোহনা বাজারে নিয়ে আসেন। এরপর ৫৫ কেজির স্ত্রী মাছটি বিক্রির সময় ডিমের জন্য পাঁচ কেজি ওজন বাদ যায়। তারপর মাছটির নিলাম শুরু হলে প্রায় তিন ঘণ্টা ধরে দরদাম চলে।

- Sponsored -

- Sponsored -

শেষ পর্যন্ত ২৬ হাজার টাকা কেজি দরে ১৩ লক্ষ টাকায় এসএসটি নামের একটি সংস্থা মাছটি কিনে নিয়েছেন। তবে আড়ৎদার কার্তিক বেরা জানান, “এই তেলিয়া ভোলাটি পুরুষ হলে আরো বেশী দাম পাওয়া যেত। ছ’দিন আগেই দিঘা মোহনা বাজারে ৩০ কেজির একটি পুরুষ তেলিয়া ভোলা ন’লক্ষ টাকায় বিক্রি হয়েছে।”

মৎস্যজীবীদের সূত্রে জানা গিয়েছে, তেলিয়া ভোলা প্রজাতির মাছের পেটে থাকা পটকা জীবনদায়ী ওষুধের খোল তৈরীর ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান। এই মাছের ওজন যত বেশী হয়, পটকার মূল্য ততোই বাড়ে।

এর আগেও দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে এই তেলিয়া ভোলা বিক্রির জেরে বেশ কয়েক জন মৎস্য ব্যবসায়ী রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছিলেন। আর বছরে এমন বড়ো আকারের তেলিয়া ভোলা দু’ থেকে তিনটে ধরা পড়ে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored