Indian Prime Time
True News only ....

বিধ্বংসী অগ্নিকাণ্ড ভস্মীভূত শহরের চর্ম কারখানায়

- sponsored -

- sponsored -

- Slide Ad -

চয়ন রায়ঃ কলকাতাঃ আজ সন্ধ্যাবেলা কলকাতার ট্যাংরার তিন নম্বর মেহের আলি লেনে একটি চর্ম কারখানায় ভয়াবহ আগুন লাগে। দাহ্য বস্তু থাকায় আগুন দাউদাউ করে জ্বলতে থাকে। ক্ষণিকের মধ্যেই আগুনের লেলিহান শিখায় গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়।

ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের জেরে ওই গুদামের দেওয়ালে ফাটল দেখা দিয়েছে। পাশাপাশি গুদামের ছাউনিও ভেঙে পড়েছে।

দমকল কর্মীরা খবর পেয়ে ১৫ টি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায়। বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন নেভাতে গিয়ে দু’জন দমকলকর্মী আহত হওয়ায় তাদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকল পরে এসেছে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে দমকল বাহিনী।

দমকলমন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে উপস্থিত হয়ে জানান, ‘‘দমকল আধিকারিকরা আগুন আয়ত্তে আনার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু সরু গলি হওয়ায় দমকল আধিকারিকদের গাড়ি ঢুকতে অসুবিধা হয়েছিল।’’ 

এই অগ্নিকাণ্ডের জেরে এলাকা জুড়ে আতঙ্কও ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলে পৌঁছেই আশপাশের বাড়ি এবং বহুতলগুলি খালি করে দিয়েছেন দমকলকর্মীরা। স্থানীয় বাসিন্দাদের একটি অংশ এখন রাস্তায় নেমে এসেছেন। তাঁদের সাবধানে সরে যেতে বলা হচ্ছে।

কাপড়ের গুদামের ওই আগুন আশপাশে ছড়িয়ে পড়ার আশঙ্কাও রয়েছে। সে দিকটিও নজর রাখতে হচ্ছে দমকলকর্মীদের। গুদামের আশপাশে যে সব বাড়ি রয়েছে সেই সব বাড়ির দেওয়াল ঠান্ডা রাখার জন্য জল ছেটানো হচ্ছে। কারণ দেওয়ালের তাপ বাড়লে ওই নির্মাণ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। কী কারণে আগুন গুদামে লাগল তা এখনও জানা যায়নি।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored