Indian Prime Time
True News only ....

৩৯ জন বউ ও ৯৪ জন সন্তান নিয়ে সুখের দাম্পত্য জীবন জিওনার

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ওয়েব ডেস্কঃ পৃথিবীর সব মানুষের আকার-আকৃতি ও গুণাগুণ যেমন আলাদা হয় তেমন তাদের সকলের ইচ্ছাও ভিন্ন রকমের হয়। যা একে অপরের থেকে সম্পূর্ণ আলাদা। এবার মিজোরাম এক বাসিন্দা জিওনা চানা এক বছরে দশটি বিয়ে করেন। আর তিনি মোট ৩৯ জন নারীকে বিবাহ করেন। তাদের ১৪ জন পুত্রবধূ এবং ৩৩ জন নাতি-নাতনী আছে। তিনি প্রথম ১৭ বছর বয়সে বিবাহ করেন। তারপর একে একে সবাইকে বিবাহ করে সবাই মিলে একসাথে সুখে সংসার করছেন।

সূত্রের খবর অনুযায়ী জানা যায়, তাদের একটি বাড়িতে মোট ১০০ টি ঘর আছে। আর তার ঘরের পাশে পর পর সকল স্ত্রীর ঘর আছে। প্রথম স্ত্রীর ঘর সবথেকে শেষে তারপর থেকে বিয়ে অনুযায়ী সকলে পর পর ঘরে থাকেন তাই শেষ স্ত্রীর ঘর তার ঘরের একদম পাশে। তবে সকলেরই জিওনার ঘরে প্রবেশের অনুমতি রয়েছে।

- Sponsored -

- Sponsored -

তার সব ছেলেরা তাদের স্ত্রীদের সঙ্গে ওই বাড়িতেই থাকেন। জিওনার পরিবারে মহিলা ও পুরুষের ঘর আলাদা হলেও রান্নাঘর একটাই। সেখানেই সকলে খাওয়া-দাওয়া করে। তার সব ছেলেদেরই পেশা কৃষি এবং পশুপালন হওয়ায় তাদের পরিবার স্বচ্ছলতার মধ্যেই দিয়েই চলে। প্রতিদিন তাদের ১০০ কেজি চাল ও প্রায় ৭৫ কেজি আলু লাগে। আর চিকেন রান্না হলে সেক্ষেত্রে ৪০ থেকে ৪৫ টি চিকেন লাগে।

জিওনা তার পরিবারের ছেলে-মেয়ে এবং নাতি-নাতনীদের জন্য একটি আলাদা বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। তবে এই বিদ্যালয়টি কিছু কিছু সরকারী অনুদান প্রাপ্ত।

ভারতীয় বংশোদ্ভূত পৃথিবীর সবথেকে বড়ো পরিবার হিসেবে পরিচিত জিওনা চানার পরিবার৷ এই প্রসঙ্গে ৭৬ বছর বয়সী জিওনা চানা জানিয়েছেন যে, “আমি বিশ্বের সবচেয়ে বড়ো পরিবারের কর্তা হতে পেরে অত্যন্ত গর্বিত। আমি আমার পরিবার আরো বাড়াতে চাই। এছাড়া এখন আমার দেখাশোনা করার জন্য অনেকেই রয়েছে এটাই আমার সবথেকে বড়ো শান্তির বিষয়”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored