Indian Prime Time
True News only ....

১২ দিন থেকে কয়লা খনিতে আটক ৫ জন শ্রমিক

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মেঘালয়ঃ মেঘালয়ের পূর্ব জয়ন্তী পাহাড়ের একটি অবৈধ কয়লাখনিতে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের জন্য মেঘালয় সরকার নৌ সেনার সাহায্য চাইল।

ইতিমধ্যে দমকল বিভাগ, জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর শতাধিক কর্মী আটক শ্রমিকদের উদ্ধারকার্যে ঝাঁপিয়ে পড়েছেন। খাদান থেকে একে একে অনেককে বের করে আনা হয়েছে। কিন্তু এখনো পাঁচ জন শ্রমিক বিপজ্জনক ভাবে সুড়ঙ্গের মধ্যে আটকে রয়েছেন।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা প্রতিরক্ষা মন্ত্রককে চিঠিতে লিখেছেন, “১২ দিন আগে ডিনামাইট বিস্ফোরণের জেরে কয়লা খনিটি জলমগ্ন হয়ে পড়ায় ওই পাঁচ জন শ্রমিক ভেতরে রয়ে যাওয়ায় কিছুতেই বের করে আনা যাচ্ছে না। সংশ্লিষ্ট জেলা প্রশাসন সহ একাধিক সংস্থা অপারেশন শুরু করেও কোনো লাভ হচ্ছে না। তাই যত তাড়াতাড়ি সম্ভব নৌ সেনার অভিজ্ঞ বাহিনীকে পাঠানোর ব্যবস্থা করা হোক”।

- Sponsored -

- Sponsored -

এনডিআরএফ সূত্রে জানা গেছে, “এখনো কয়লা খনির মুখে জল আটকে আছে। জল ১০ মিটারের নীচে না নামা অবধি কোনোভাবে গভীরে যাওয়া যাবে না। এই অবস্থায় নৌ বাহিনীর অভিজ্ঞ ডাইভার ছাড়া অভিযান কার্যত অসম্ভব”।

প্রসঙ্গত উল্লেখ্য যে, মেঘালয়জুড়ে প্রায় ৫৬ কোটি টন কয়লা সঞ্চিত রয়েছে। বছর তিনেক আগে পূর্ব জয়ন্তিয়া পাহাড়ে বেআইনীভাবে কয়লা তুলতে গিয়ে কয়লা খনিতে চাপা পড়ে প্রাণ হারান ১৫ জন শ্রমিক। চলতি বছরের জানুয়ারী মাসেও মারা যান ৬ জন। এরপরেও কয়লা উত্তোলন ও অবৈধ পাচার রমরমিয়ে চলেছে।

এর পাশাপাশি এনজিটির নিয়ম ভেঙে বেআইনীভাবে ব্যবসা চালানোর অভিযোগে পুলিশ সংশ্লিষ্ট কয়লা খাদানের মালিককে গ্রেপ্তার করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored