Indian Prime Time
True News only ....

ভেজাল মশলা বিক্রির অভিযোগে গ্রেপ্তার ৫ জন

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ মহানগরীতে রমরমিয়ে ভেজাল মশলার ব্যবসা চলছে। কখনো কালো জিরে চকচকে করতে পোড়া মোবিলের পালিশ তো কখনো আবার ধনেগুঁড়োর রং চকচকে করে তুলতে নিম্নমানের রাসায়নিক ব্যবহার করা হচ্ছে।  

- Sponsored -

- Sponsored -

গতমাসের পর ফের ভেজাল মশলা উদ্ধার করা হলো। কিছুদিন আগে বাজেয়াপ্ত হওয়া বিপুল পরিমাণ মশলায় নমুনা পরীক্ষার চাঞ্চল্যকর এই রিপোর্ট সম্প্রতি কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হাতে আসে।

এরপরই বড়বাজারে হানা নিয়ে পাঁচ জন অভিযুক্তকে গ্রেফতার করে গতকাল আদালতে তোলা হয়। তবে এই একই কাজে জড়িত আরো বেশ কয়েকজন ব্যবসায়ীর নাম উঠে এসেছে। আপাতত ওই ব্যবসায়ীদের খোঁজে তল্লাশি শুরু করার পাশাপাশি এই ভেজাল মশলা কোথায় যেত সেই বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে। 

এনফোর্সমেন্ট ব্রাঞ্চ সূত্রে জানা গিয়েছে, সন্ধেয়বেলা পোস্তা এলাকায় অভিযান চালিয়ে প্রথমে মদন প্রসাদ ও সত্যরঞ্জন বিশ্বাসকে গ্এরেপ্রতার করে জিজ্ঞাসাবাদ করার পর ওই রাতেরবেলাই আবারও একই এলাকায় হানা দেন। 

এই অভিযান চালিয়ে ইন্দ্রজিত্‍ সরকার, বিকাশ চন্দ্র মণ্ডল এবং অমৃতলাল সরকার নামে আরো তিন জন ব্যবসায়ীকে গ্রেপতার করা হয়। প্রত্যেকের বিরুদ্ধেই মশলায় ভেজাল মেশানোর অভিযোগ রয়েছে। এই ভেজাল মশলা মানুষের শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকারক। 

তদন্তের ভিত্তিতে জানা গিয়েছে, নদীয়ার নাজিরপুর থেকে নিম্নমানের রাসায়নিক মেশানো এই মশলা পোস্তার মশলা বাজারে বিক্রি করার জন্য নিয়ে আসা হতো। সেখানকার একাধিক ব্যবসায়ীরা অতিরিক্ত লাভের জন্য এই ভেজাল মশলাই মজুত করে বাজারের অন্যত্র সরবরাহ করতেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored