Indian Prime Time
True News only ....

সরকারী ওয়েবসাইট ব্যবহার করে প্রতারণার অভিযোগে আটক ৪ জন

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব স্নবাদ্দাতাঃ হুগলীঃ হুগলীর চুঁচুড়া থানার পুলিশের উদ্যোগে নকল নথি বানিয়ে এক ব্যাঙ্ক জালিয়াতি চক্রের সন্ধান পাওয়া গেল। ধৃত চার জনই উত্তরপ্রদেশের কুশীনগর ও গোরক্ষপুরের বাসিন্দা। ধৃতরা হলো শিবম গুপ্ত, মনোজ কুমার, প্রদীপ সাহানি এবং সদানন্দ শ্রীবাস্তব ওরফে মনু।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি শিবম, মনোজ, প্রদীপ ও সদানন্দ ব্যান্ডেল ডন বসকো স্কুলের বিপরীতে একটি বাড়িতে ভাড়া এসেছেন। আর বাড়ির মালিককে ব্যবসায়ী পরিচয় দেন। কিন্তু সারাদিন ঘর থেকে বের হতেন না। তবে রাতেরবেলা দেখা যেত। গতকাল পুলিশ গোপন সূত্রের ভিত্তিতে খবর পেয়ে ওই বাড়িতে তল্লাশি চালায়।

পুলিশ তল্লাশি চালিয়ে নগদ টাকা, ল্যাপটপ, মোবাইল ফোন ছাড়াও প্রচুর মানুষের পাশবই, এটিএম কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি এবং দলিলের তথ্য সহ বেশ কিছু নকল পরিচয়পত্র ও নকল আঙুলের ছাপের রবার সিলমোহর উদ্ধার করে।

- Sponsored -

- Sponsored -

অভিযুক্তদের বিরুদ্ধে চার লক্ষ টাকার প্রতারণার অভিযোগ রয়েছে। চুঁচুড়া আদালত শিবম, মনোজ, প্রদীপ এবং সদানন্দকে ১২ দিনের পুলিশী হেফাজতের নির্দেশ দিয়েছে। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের সরকারের জমি বাড়ি বিক্রির নির্দিষ্ট ওয়েবসাইট রয়েছে। সেখানে গ্রাহকরা জমি কেনাবেচার জন্য নির্দিষ্ট তথ্য দিয়ে থাকেন। প্রতারকরা ওই ওয়েবসাইট থেকে গ্রাহকের প্যান নম্বর, আধার কার্ডের নম্বর, আঙুলের ছাপ ইত্যাদি সংগ্রহ করে ফটোশপের মাধ্যমে নকল করে পে ওয়ার্ল্ড নামে একটি অ্যাপে ব্যাঙ্ক অ্যাকাউন্ট তৈরী করত।

এরপর সেখান থেকে সংশ্লিষ্ট গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য চলে আসত। ফলে মৃত ব্যক্তির নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলেও এই জালিয়াতি কারবার চালানো হতো। এই প্রতারণা চক্র পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশ জুড়ে ছড়িয়ে আছে।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored