Indian Prime Time
True News only ....

মাওবাদীদের হামলায় নিহত ৩ জন জওয়ান

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ ছত্রিশগঢ়ঃ আজ বিকেলে ছত্রিশগঢ়ের সুকমা জেলার বস্তার ডিভিশনের বিজাপুর জেলার তেকালগুডুম গ্রামের সিআরপিএফ শিবিরের অদূরে জোনাগুড়া-আলিগুড়া গ্রামে নিষিদ্ধ সিপিআইএমএল(মাওবাদী) গেরিলা বাহিনীর হামলায় মৃত্যু হয়েছে প্রায় ৩ জন জওয়ানের। আর গুরুতর আহত হয়েছেন ১৪ জন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

গতকালই সীমানা লাগোয়া মাওবাদী উপদ্রুত ওই এলাকায় নতুন শিবিরটি স্থাপন করা হয়েছিল। সিআরপিএফের কোবরা কমান্ডো বাহিনীর সদস্যরা সহ শিবিরে ছত্রিশগঢ় পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ও ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড বাহিনীর সদস্যরা ছিলেন। টহলদারি শেষে শিবিরে ফেরার সময় মাওবাদীদের যৌথ বাহিনী আক্রান্ত হয়। এরপর জওয়ানেরা পাল্টা গুলি চালান। তারপর গুলি ছুঁড়তে ছুঁড়তে গভীর জঙ্গলে পালিয়ে যায়। আহত জওয়ানদের চারশো কিলোমিটার দূরে হেলিকপ্টারে করে রাজধানী রায়পুরে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, ২০২১ সালে এই তেকালগুডুম জঙ্গলে মাওবাদীদের নিরাপত্তাবাহিনীর সঙ্গে তুমুল লড়াই হয়েছিল। যেখানে ২২ জন জওয়ান শহিদ হয়েছিলেন। আর গত ১৭ ই ডিসেম্বর এই জেলাতেই মাওবাদী হামলায় এক জন সিআরপিএফ সাব-ইনস্পেক্টর নিহত হয়েছিলেন। এরপর চলতি মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই রাজ্যে গিয়ে ঘোষণা করেছিলেন, ‘‘২০২৪ সাল শেষ হওয়ার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার দেশ থেকে মাওবাদীদের পুরোপুরি নির্মূল করবে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored