Indian Prime Time
True News only ....

ওড়িশা থেকে চলে এলো ২ টন ইলিশ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ ইলিশ প্রেমীদের জন্য দারুণ সুখবর। এবার ওড়িশা থেকে দীঘায় ২ টন ইলিশ মাছ এসে পৌঁছাল। জানা গেছে, দফায় দফায় এই রাজ্যে আরো ইলিশ মাছ আসবে। তাই বর্ষার মরশুমে বাঙালির পাতে ইলিশ মাছের জোগানে কোনো রকম খামতি হবে না।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ায় সমুদ্র উপকূলে মত্‍সজীবীরা যেতে না পারায় আপাতত দীঘায় ইলিশ মাছ ধরা বন্ধ আছে। কিন্তু দীঘায় মাছ ধরা বন্ধ থাকলেও ওড়িশা উপকূলে মাছ ধরা জারি রয়েছে। ফলে ওড়িশা থেকে দীঘা-ওড়িশা সীমান্তের বিকেপি মাছের আড়তে প্রচুর পরিমাণে ইলিশ মাছ এসে পৌঁছেছে। 

সূত্রের ভিত্তিতে জানা যায়, আড়তে যে সব ইলিশ এসে পৌঁছেছে তার ওজন ৩০০ গ্রাম থেকে ১ কেজির মধ্যে। ৩০০ গ্রাম ইলিশের দাম ৩০০ টাকা। ৪০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম ওজনের ইলিশের দাম ৫০০ টাকা ও ১ কেজি ওজনের ইলিশের দাম ১ হাজার টাকা।

- Sponsored -

- Sponsored -

কিন্তু এখনো অবধি বাংলাদেশের ইলিশ মাছ ভারতে আসার ব্যাপারে কোনো খবর পাওয়া যায়নি।  প্রসঙ্গত, এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ইলিশ মাছের রপ্তানির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে গত বছর ২৮ শে সেপ্টেম্বর থেকে ১০ ই ডিসেম্বর পর্যন্ত সাময়িকভাবে ইলিশ মাছের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল।

সেই সময় বাংলাদেশ থেকে ভারতে ৫০০ মেট্রিক টন ইলিশ মাছ এসে পৌঁছেছিল। দুর্গাপুজোর উপহার হিসাবে বাংলাদেশ সরকার ভারত সরকারকে ৮০০ গ্রাম থেকে ১২০০ গ্রামের ইলিশ মাছ পাঠিয়েছিল।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored