Indian Prime Time
True News only ....

এবার অশোকনগরে তেল উত্তোলন কেন্দ্র উদ্বোধন করলেন পেট্রোলিয়াম মন্ত্রী

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ গতকাল অশোকনগরের বাইগাছিতে বাণিজ্যিক তেল উত্তোলন কেন্দ্র উদ্বোধন করেছেন কেন্দ্রীয় পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

এই প্রকল্পে ইতিমধ্যে ৩,৩৮১ কোটি টাকা বিনিয়োগ করেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা। আগামীতে আরো ৪২৫ কোটি টাকা বরাদ্দ করা হবে। ২০১৮ সালে অশোকনগরে এই তৈলকূপের সন্ধান মিলেছিল। আর সেখান থেকে ONGC উত্তোলিত তেলের বিক্রি শুরু করেছে। এখান থেকে হলদিয়ায় ইন্ডিয়ান অয়েলের শোধনাগারে প্রায় ৩০,০০০ লিটার অপরিশোধিত তেল পাঠানো হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন যে তেলের গুণমান খুব ভালো।

- Sponsored -

- Sponsored -

কেন্দ্রীয় মন্ত্রী জানান “২০২২ সালের মধ্যে তেল আমদানি ১০% কমানোর যে ডাক দিয়েছেন এই প্রকল্পের মাধ্যমে সেই প্রতিশ্রুতি আরো একধাপ এগিয়ে যাবে”। বাণিজ্যিকভাবে গ্যাসের উত্তোলন শুরু হলে রাজ্যের আয় বৃদ্ধি পাবে এবং অর্থনৈতিক পরিকাঠামো সড়োগড়ো হবে। এছাড়া স্থানীয়দের তেল এবং গ্যাস উত্তোলনের ক্ষেত্রে সাহায্যের আর্জি জানান কারণ এর ফলে কর্মসংস্থান তৈরি হবে। এমনকি এই প্রকল্পে কর্মী নিয়োগের ক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

যে সমস্ত স্থানীয়রা জমি হারিয়েছেন তারা ক্ষতিপূরণের দাবী তুলে চাকরির দাবী জানিয়েছেন। কিন্তু ঘেরাটোপ পেরিয়ে তারা বিষয়টি কোনোক্রমেই কেন্দ্রীয় মন্ত্রীর কাছে জানাতে পারেননি।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored