Indian Prime Time
True News only ....

‘ভূতে ধরেছে’ সন্দেহে আট দিন ধরে শিকলে বাঁধা ১ কিশোর

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হুগলীঃ বর্তমান যুগে দাঁড়িয়েও এখনো বহু মানুষের চিন্তাভাবনা কুসংস্কারাচ্ছন্নতে মোড়া। হুগলীর চুঁচুড়ার কেওটার হেমন্ত বসু কলোনীতে ১৬ বছর বয়সী এক কিশোরকে ‘ভূতে ধরেছে’ এই সন্দেহে শিকলে বেঁধে রাখার অভিযোগ উঠলো। এই ঘটনায় পরিবারের সদস্যরাও অত্যন্ত উদ্বিগ্ন। পুলিশ ও বিজ্ঞান মঞ্চের প্রতিনিধি দল এই ঘটনার খবর পেয়েই ওই কিশোরের বাড়িতে যান।

স্থানীয় সূত্রে জানা যায়, আট দিন আগে ওই দশম শ্রেণীর পড়ুয়া টিউশন থেকে বাড়ি এসে অস্বাভাবিক আচরণ করতে শুরু করে। এমনকি বাড়িতে ফিরেই চিৎকার-চেঁচামেচি করতে করতে হাত-পা ছুঁড়তে থাকে। বাড়ির সদস্যদের মারধরও করে। আর এই সব দেখেই পরিবারের সদস্যদের ধারণা হয়, তাকে ‘ভূতে ধরেছে’। এরপরেই ওই কিশোরকে শিকলে বেঁধে রাখা হয়। তারপর ওই কিশোরের বাবা কার্তিক মালাকার প্রতিবেশীদের পরামর্শ শুনে পূর্ব বর্ধমানের বড়শূলে এক ওঝার কাছেও নিয়ে গিয়েছিলেন। আর ওই ওঝার কথা অনুযায়ী মাদুলি করিয়ে জলপড়া দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

কিন্তু তাতেও কোনো কাজ না হওয়ায় ওঝার কথা শুনেই চিকিৎসককে দেখানো হয়। আপাতত ওই কিশোর সুস্থই আছে। আজ বিজ্ঞান মঞ্চের সদস্যরা কিশোরের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে কথা বলেছেন। তাঁদেরই একজন দিব্যজ্যোতি দাস জানান, ‘‘এখনো শহরাঞ্চলের মানুষ যে কুসংস্কারে বিশ্বাস করেন, তা এই ঘটনা দেখে বোঝা যায়। আমরা কিশোরের পরিবারকে চিকিৎসকের পরামর্শ নিতে বলেছি। আমরা কুসংস্কার দূর করতে এই এলাকায় সচেতনতা শিবির করব।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored