Indian Prime Time
True News only ....

তাপপ্রবাহ থেকে এবার নিস্তার মিলবে দক্ষিণবঙ্গবাসীর

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ তীব্র তাপপ্রবাহে দক্ষিণবঙ্গবাসী নাজেহাল। তাপমাত্রা ৪০ ডিগ্রির গণ্ডি ছাড়িয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে আবহাওয়া দপ্তর স্বস্তির আশ্বাস দিয়ে জানিয়েছে, আজ থেকেই দক্ষিণের একাধিক এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জানানো হয়েছে, এদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব ক’টি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে প্রতি ঘণ্টায় ত্রিশ কিলোমিটার থেকে চল্লিশ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আবার হাওয়ার বেগ কোথাও কোথাও প্রতি ঘণ্টায় চল্লিশ কিলোমিটার থেকে পঞ্চাশ কিলোমিটার অবধি হতে পারে। কিন্তু এদিন বৃষ্টির পাশাপাশি বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। এর মধ্যে আগামীকালও কয়েকটি জেলায় তাপপ্রবাহ হতে পারে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

তবে দিনেরবেলা তাপপ্রবাহ হলেও এই জেলাগুলিতে বিকেলবেলার দিকে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও শনিবারের পর থেকে রাজ্যের আর কোথাও তাপপ্রবাহের সম্ভাবনা নেই। আর রবিবার থেকে ভ্যাপসা গরমের অস্বস্তিও আর থাকবে না। এরপর সর্বত্র বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, গত কয়েক দিন থেকে উত্তরবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টির জেরে সেখানে বন্যা পরিস্থিতি তৈরী হওয়ার সম্ভাবনাও রয়েছে। টানা বৃষ্টিতে ধসও নেমেছে পাহাড়ে। এছাড়া তিস্তার জল ক্রমশ বাড়ছে।

পাশাপাশি এদিন কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে লাল সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া দার্জিলিং এবং কোচবিহারেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী মঙ্গলবার অবধি উত্তরবঙ্গের পাহাড়ঘেঁষা এই পাঁচটি জেলায় সাত সেন্টিমিটার থেকে কুড়ি সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি চলবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored