Indian Prime Time
True News only ....

ওয়ার্মারের তাপে মৃত্যু হলো ১ সদ্যোজাত শিশুকন্যার

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ রাজস্থানঃ গতকাল রাজস্থানের ভিলওয়াড়া জেলায় মহাত্মা গান্ধী সরকারী হাসপাতালে শিশুর দেহের উত্তাপ বাড়ানোর যন্ত্র অর্থাৎ ওয়ার্মার বেশী গরম হয়ে মৃত্যু হয়েছে এক সদ্যোজাত শিশুকন্যার। এছাড়া ওই হাসপাতালে আরো এক জন শিশু ওয়ার্মারের উত্তাপের কারণে অসুস্থ হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, গত ৫ ই অক্টোবর ওই শিশুটিকে নবজাতকদের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। ওজন কম থাকায় সেখানেই চিকিৎসকদের নজরাধীন ছিল। এর পাশাপাশি ওই শিশুটিকে মাতৃগর্ভের উত্তাপের সাথে পারিপার্শ্বিকের ভারসাম্য বজায় রাখতে ওয়ার্মারের সহায়তা দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

কিন্তু ওয়ার্মারের উত্তাপ বেশী হয়ে যাওয়ার কারণেই ২১ দিনের ওই সদ্যোজাতের হাসপাতালে আইসিইউতে মৃত্যু হয়েছে। ওই শিশুটির মৃত্যুর খবর পেয়ে পরিবারের সদস্যরা ক্ষোভে ফেটে পড়েন। আর হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে তুলে বিক্ষোভ দেখাতে থাকেন।

এই ঘটনায় হাসপাতালে ওই সময় কর্তব্যরত দু’জন নার্সকে বরখাস্ত করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে তদন্ত কমিটি গঠন করে অভিযোগ খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। এই মর্মান্তিক ঘটনায় মৃত শিশুটির পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored