Indian Prime Time
True News only ....

বজ্রাঘাতে প্রাণ হারালেন ১ কৃষক

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

দ্বিজেন্দ্রপ্রসাদ মুখোপাধ্যায়ঃ বীরভূমঃ ঘন ঘন বজ্রপাতের কারণে ফের একবার বজ্রাঘাতে বীরভূমে প্রাণহানির ঘটনা ঘটলো। এবারও মৃত্যু হয় একজন কৃষকের। মাঠে চাষের কাজ করার সময় এমন দুর্ঘটনা ঘটে বলে জানা যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বীরভূমের দুবরাজপুর থানার অন্তর্গত বালিজুরি গ্রাম পঞ্চায়েতের বালিজুরি গ্রামে ঘটনাটি ঘটেছে। বুধবার বিকালে ওই গ্রামের বাসিন্দা ৫১ বছর বয়সী নিমাই দাস নামে একজন কৃষক বৃষ্টি নামার আগেই মাঠে ধান চাষের জন্য লাঙ্গল দিতে যান। এরপর আর ফিরে আসেননি। দীর্ঘ সময় ফিরে আসতে না দেখে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। অনেক খোঁজাখুঁজির পর রাত ৮ টা নাগাদ মাঠের ধারে পড়ে থাকতে দেখা যায়।

- Sponsored -

- Sponsored -

তারপর নিমাইবাবুকে দেখামাত্র সঙ্গে সঙ্গে উদ্ধার করে দুবরাজপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু হাসপাতালের চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। বৃহস্পতিবার মৃত ওই ব্যক্তির দেহ সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

স্থানীয় বাসিন্দা লাল্টু দাস জানিয়েছেন, “গতকাল বিকাল বেলায় মাঠে যাওয়ার পর থেকেই বাড়ি না ফেরার কারণে আমরা নিমাইবাবুকে খুঁজতে বেরোলে মাঠের মধ্যে পড়ে থাকতে দেখি। আমাদের অনুমান বজ্রাঘাতের ফলে মৃত্যু হয়েছে”। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে”।

প্রসঙ্গত, চলতি বর্ষার মরশুমে ইতিমধ্যেই বীরভূমের বিভিন্ন এলাকায় বজ্রাঘাতের কারণে একাধিক মানুষের প্রাণহানি হয়েছে। সংখ্যাটা প্রায় চারের বেশী। মৃত এই সকল ব্যক্তিরা কেউ মাঠের কাজ করার সময় বজ্রাঘাতে মারা যান তো কেউ আবার ফাঁকা জায়গায় আশ্রয় নিয়ে মারা যান। বজ্রাঘাতে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে প্রশাসনিকভাবে মানুষদের সচেতন করার জন্য নানান প্রচারও চালানো হচ্ছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored