Indian Prime Time
True News only ....

শিয়ালদহ শাখায় আজ থেকে চালু হচ্ছে লেডিজ স্পেশাল

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিঠু রায়ঃ গত ২২ শে মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ হয়েছিল। গত নভেম্বর থেকে লোকাল ট্রেনের চাকা ধীরে ধীরে গড়াতে শুরু করেছে। এতদিন শিয়ালদহ উত্তর এবং দক্ষিণ শাখায় ৬৫৪ টি লোকাল ট্রেন চালানো হচ্ছিল। আর আজ থেকে শিয়ালদহ শাখায় লোকাল ট্রেনের সংখ্যা ২০৬ টি বাড়ানো হয়েছে। চালু হচ্ছে ১২ টি লেডিজ স্পেশাল ট্রেনও।

প্রথম দিকে ভিড় সামালাতে সকাল এবং সন্ধ্যার অফিস টাইমে ১০০% ট্রেন চালানো শুরু হয়। কেবলমাত্র দুপুর আর রাতের দিকে ট্রেনের সংখ্যা অনেকটাই কম ছিল। কিন্তু এবার থেকে শিয়ালদহের দুই শাখা মিলিয়ে মোট ৮৬০ টি ট্রেন চলবে।

- Sponsored -

- Sponsored -

সূত্রের খবর অনুযায়ী জানা যায়, লোকাল ট্রেন চালু হওয়ার পর সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কায় প্রথম দিকে বেশি সংখ্যক ট্রেন চালু করা হয়নি। কিন্তু গত ৪০ দিনে বাংলায় সংক্রমণের হার সেভাবে বৃদ্ধি না পাওয়ায় যাত্রীদের সুবিধার কথা ভেবে ট্রেনের সংখ্যা আরো বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিয়ালদহ উত্তরের বারাসাত, বনগাঁ, হাসনাবাদ, নৈহাটি, রানাঘাট, ব্যারাকপুর, কৃষ্ণনগর, লালগোলা সহ সব শাখায় পরিষেবা বাড়ানো হচ্ছে। সেরকমই শিয়ালদহ দক্ষিণের ক্যানিং, বজবজ, সোনারপুর, বারুইপুর, লক্ষ্মীকান্তপুর, ডায়মন্ড হারবারের সমস্ত শাখায় লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে।

তবে সংশ্লিষ্ট মহলের ধারণা, এখনো স্কুল-কলেজ বন্ধ থাকায় যাত্রীর সংখ্যা অনেক কম। তবে সামনে বড়দিন এবং নতুন বছরের ছুটির কারণে ট্রেনের চাহিদা কিছুটা বাড়তে পারে তাই তারই আগে এই উদ্যোগ। আর এরফলে নিত্যযাত্রীদের যাতায়াতেও অনেকটা সুবিধা হবে আর ভিড়ের মাত্রা তুলনামূলক কম হবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored