Indian Prime Time
True News only ....

রাজ্যে কোভ্যাক্সিনের ড্রাই রান শুরু শনিবার থেকেই

- Sponsored -

- Sponsored -

মিঠু রায়ঃ আজ দেশের সমস্ত রাজ্যের সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব জানায়, আগামী ২ রা জানুয়ারী থেকে দেশের সব রাজ্যে ভ্যাকসিনের ড্রাই রান সুরু হতে চলেছে। এমনকি শীঘ্রই দেশে ভ্যাক্সিন দেওয়া শুরু হবে। এই নিয়ে দেশে দ্বিতীয়বার কোভিড ভ্যাকসিনের ড্রাই রান হতে চলেছে। এছাড়া এর আগে ২৮ শে ডিসেম্বর ও ২৯ শে ডিসেম্বর দেশের চার রাজ্যে ভ্যাক্সিনের ড্রাই রান হয়েছিল। আর সেটা সফলও হয়েছে।

সূত্রের খবরের ভিত্তিতে জানা যায়, প্রতিটি রাজ্যের কিছু নির্বাচিত স্থানে এই ড্রাই রান হবে। এই পদ্ধতিতে যারা অংশ নেবেন তাদের নকল কোভিড ভ্যাক্সিন দেওয়া হবে।

- Sponsored -

- Sponsored -

এদিন দেশের ড্রাগস কন্ট্রোলার জেনারেল ডক্টর ভি জি সোমানি জানিয়েছেন, “আমরা আশা করছি নতুন বছরে টিকাকরণ শুরু হবে”। আর এরমধ্যে কোভিড টিকার জরুরি ভিত্তিতে ব্যবহারের অনুমতি নিয়ে আগামীকাল বৈঠক করবে বিশেষজ্ঞ কমিটি। যেখানে ফাইজার, ভারত বায়োটেক, সেরাম ইন্সটিটিউটের আবেদন নিয়ে আলোচনা করা হবে।

তবে সূত্রানুযায়ী জানা যায়, ভারতে প্রথম ভ্যাক্সিনের অনুমতি পেতে পারে সেরাম ইন্সটিটিউট। আস্ট্রজেনেকার ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় মিলিত ভাবে কোভিশিল্ড টিকা তৈরি করেছে। কিন্তু ফাইজার ড্রাগ কন্ট্রোল জেনারেলের কাছে নিজেদের তথ্য জমা দেয়নি। আর ভারত বায়োটেকের কোভ্যাক্সিনের এখনো তৃতীয় পর্যায়ের ট্রায়াল শেষ হয়নি তাই সেক্ষেত্রে বর্তমানে এই দুই ভ্যাক্সিনের অনুমতি পাওয়ার কোনো সম্ভাবনা নেই।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored