Indian Prime Time
True News only ....

প্রবল বন্যায় ইতিমধ্যে আসামে মৃত্যু হয়েছে ১৫ জনের

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ আসামঃ প্রতি বছরের ন্যায় এই বছরও উত্তর-পূর্বের রাজ্য আসামে বন্যার জেরে ভয়াবহ পরিস্থিতি তৈরী হয়েছে। মোট সতেরোটি জেলা বন্যা কবলিত হওয়ায় প্রায় দুই লক্ষ মানুষের বন্যায় করুণ পরিণতি। গ্রামের পর গ্রাম ডুবে গিয়েছে। আট হাজার হেক্টরের বেশী চাষের জমি জলের তলায়। এই অবধি মৃত্যু হয়েছে ১৫ জনের।

সূত্রের খবর অনুযায়ী, গত কয়েক দিন থেকে আসামে অনবরত বৃষ্টি হচ্ছে। উঁচু এলাকাগুলি থেকে বৃষ্টির জল গড়িয়ে নীচের দিকে নামছে। আর তাতেই ব্রহ্মপুত্র সহ বেকি, দিসাং, দিখোউ ও সুবণসিরি নদীর জল বেড়ে গিয়ে ওই নদী তীরবর্তী গ্রামগুলি প্লাবিত হয়েছে। সবচেয়ে লখিমপুর আর এরপরেই ধেমাজীর ক্ষতি হয়ে চল্লিশ হাজারের বেশী মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন।

- Sponsored -

- Sponsored -

পাশাপাশি গুয়াহাটি এবং জোরহাটে ব্রহ্মপুত্রের উপর ফেরি পরিষেবা বন্ধ করতে হয়েছে। রাজ্যের নানা প্রান্তে বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধার কাজে নেমেছেন। ফলে বহু মানুষ ঘর-বাড়ি ছেড়ে সরকারী ত্রাণশিবিরে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। ইতিমধ্যে ৪৫টি ত্রাণ শিবিরে প্রায় পাঁচশো জন আশ্রয় নিয়েছেন। এখনো পর্যন্ত এই বিপর্যয়ে রাজ্যে মোট এক লক্ষ ৯০ হাজারের বেশী মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored