Indian Prime Time
True News only ....

এবার অনেকটাই কমলো রান্নার গ্যাসের দাম

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ গ্রাহকদের স্বস্তি দিয়ে এবার কেন্দ্র রান্নার গ্যাসের দাম কমাচ্ছে। আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, “রান্নার গ্যাসের সিলিন্ডার প্রতি দাম ২০০ টাকা কমানো হচ্ছে। উজ্জ্বলা প্রকল্পের আওতায় রান্নার গ্যাসের দাম ৪০০ টাকা কমছে।

নির্মলা সীতারামন এক্স (সাবেক টুইটার) করে জানান ‘‘মোদী সরকার রাখি এবং ওনাম উপলক্ষে রান্নার গ্যাসের দাম ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এই উৎসবে মা-বোনেদেরস্নেহ উপহার’ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। অন্য দিকে, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, নতুন করে আরও ৭৩ লক্ষ মহিলাকে উজ্জ্বলা যোজনার আওতায় আনা হবে।

- Sponsored -

- Sponsored -

এই মুহূর্তে দিল্লিতে এখন ১৪ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১,১০৩ টাকা। মুম্বইতে ১,১০২.৫০ টাকা। চেন্নাইয়ে ১,১১৮.৫০ টাকা, কলকাতায় ১,১২৯ টাকা। সাধারণ গ্রাহকেরা এর থেকে ২০০ টাকা কম দামে একটি সিলিন্ডার কিনতে পারবেন। পিটিআই জানিয়েছে, দিল্লিতে এখন একটি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম পড়বে ৯০৩ টাকা। উজ্জ্বলা প্রকল্পের আওতায় যাঁরা রান্নার গ্যাস কিনবেন, তাঁরা রাজধানীতে প্রতি সিলিন্ডারের দাম দেবেন ৭০৩ টাকা।

গত জুলাইয়ে শেষ বার রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৫০ টাকা বৃদ্ধি পেয়েছিল। তার আগে মে মাসে দু’বার রান্নার গ্যাসের দাম বেড়েছিল। চলতি মাসের শুরুতে তেল সংস্থাগুলি বাণিজ্যিক গ্যাসের দামের পর্যালোচনা করে। বাণিজ্যিক গ্যাসের ১৯ কেজির সিলিন্ডারের দাম ৯৯.৭৫ টাকা কমানো হয়েছিল। যদিও ১৪ কেজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত ছিল। তার পরেই বিরোধী দলগুলি মোদী সরকারের দিকে আঙুল তুলেছে। টোম্যাটো, পেঁয়াজ-সহ নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধির নিয়ে সরকারের সমালোচনা করেছে বিরোধী জোট ইন্ডিয়া। শাসকদল বিজেপির একাংশ মনে করছে, এর প্রভাব পড়তে পারে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, তেলঙ্গানা, মিজোরামের বিধানসভা নির্বাচনে, যা এ বছরের শেষে হওয়ার কথা। সে কারণেই তড়িঘড়ি রান্নার গ্যাসের দাম কমানো হল বলেই মত বিরোধীদের।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored