Indian Prime Time
True News only ....

ঘূর্ণিঝড়ের প্রভাবে রাজ্যের বিস্তীর্ণ জেলায় চলবে বৃষ্টি

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপের জেরে ইতিমধ্যেই গতকাল থেকে রাজ্য জুড়ে বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। অবশেষে ঘণ্টায় ১৪ কিলোমিটার গতিতে গত ছ’ঘণ্টা ধরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। যার নাম ‘হামুন’ দেওয়া হয়েছে। ‘হামুন’ শব্দের অর্থ সমতল ভূমি বা পৃথিবী। এই নামটি ইরানের দেওয়া।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, ‘‘আগামী ১২ ঘণ্টার মধ্যে হামুন প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।’’ আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওড়া, হুগলী, পূর্ব মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগণা ও দক্ষিণ চব্বিশ পরগণায় ভারী থেকে মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামীকাল একাদশীর দিন ষাট কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

- Sponsored -

- Sponsored -

এমনকি দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, গতকাল সন্ধ্যাবেলা নাগাদ দিঘা থেকে ৩৬০ কিলোমিটার দক্ষিণে এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ৫৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ও ওড়িশার পারাদ্বীপ থেকে ২৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছে।

২৫ শে অক্টোবর নাগাদ বাংলাদেশের খেপুপাড়া ও চট্টগ্রামের মধ্য দিয়ে ঘূর্ণিঝড়টি স্থলভূমিতে প্রবেশ করতে পারে। কিন্তু তত ক্ষণে ঘূর্ণিঝড়টিটি দুর্বল হয়ে আবার গভীর নিম্নচাপে পরিণত হবে বলে মনে করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored