Indian Prime Time
True News only ....

মেলা বন্ধের আর্জি নিয়ে মামলা দায়ের হাইকোর্টে

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ করোনার প্রকোপে গত বছর সব উৎসবই যৎসামান্য ভাবে পালন করা হয়েছিল। ৮ ই জানুয়ারী গঙ্গাসাগর মেলার উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু যে ব্যক্তি দুর্গাপুজো নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন সেই অজয় দে গঙ্গাসাগর নিয়ে মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের সঙ্গে তাঁর আদালতের কাছে আবেদন বাবুঘাট এলাকা ও গঙ্গাসাগর মেলা চত্বরকে আগামী ১ মাসের জন্য কনটেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করুক আদালত। কারণ এই মেলা উপলক্ষ্যে এখানে বিভিন্ন রাজ্য থেকে পূণ্যার্থীদের পাশাপাশি সাধুসন্তদের ঢল নামে। এমনকি এখানে অনেকে মকরস্নান পর্যন্ত থেকেও যান। যা এই প্যানডেমিক পরিস্থিতির জন্য খুবই ভয়াবহ।

- Sponsored -

- Sponsored -

গঙ্গাসাগর মেলা বন্ধ করার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ সংক্রান্ত মামলা দায়ের করা হলো। সূত্রের খবরের ভিত্তিতে জানা যাচ্ছে, আগামীকাল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিবি রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে। আর হাইকোর্ট এই মামলায় স্থগিতাদেশ দিলে রাজ্য সরকার সুপ্রিম কোর্টে যেতে পারে। কারণ কুম্ভ মেলা্র ক্ষেত্রে আদালত থেকে কোনো নিষেধাজ্ঞা জারি করা হয়নি কিন্তু গঙ্গাসাগর মেলার ক্ষেত্রে এই বাধানিষেধের কারণ প্রসঙ্গে রাজ্য সরকার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন।

আজ গঙ্গাসাগর মেলা্র চূড়ান্ত প্রস্তুতি ও যাতায়াত সংক্রান্ত বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে এক বিশেষ বৈঠক করতে চলেছেন। যেখানে উপস্থিত থাকবেন রেলের আধিকারিকরা এবং দক্ষিন ২৪ পরগনা জেলার জেলাশাসক ও প্রশাসনিক আধিকারিকারিকেরা।

সব মিলিয়ে এই মেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে এখানে আগত পূণ্যার্থী সহ দর্শনার্থীদের মনে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored