Indian Prime Time
True News only ....

‘দেশে যা হচ্ছে তা ঠিক নয়। আমরা এর বিরুদ্ধে লড়ব।’ বার্তা মুখ্যমন্ত্রীর

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ কোভিড পরিস্থিতিতে প্রায় দু’বছর পর আজ পরিত্র ইদের সকালে রেড রোডে একটি অনুষ্ঠান আয়োজিত করা হয়েছিল। এই সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন। 

- Sponsored -

- Sponsored -

মমতা বন্দ্যোপাধ্যায় জনতাকে ইদের শুভেচ্ছা জানিয়ে জানান, ‘‘বিভেদের রাজনীতিকে হারিয়ে একতারই জয় হবে। আর দেশে ডিভাইড অ্যান্ড রুল নীতি চলছে। এর বিরুদ্ধে লড়াই করতে হবে। মাথা নোয়ালে চলবে না। যারা দেশকে টুকরো করতে চাইছে, তাদের গদিচ্যুত করে শান্তি ফেরানোই আমাদের একমাত্র লক্ষ্য।  

দেশে ভেদাভেদ চলছে ঠিকই। কিন্তু বাংলা সব ধর্ম সাথে নিয়ে চলে তাই বাংলা সবার থেকে আলাদা। এখানে যে যার ধর্মাচরণ নিয়ে শান্তিতে থাকেন। তবে যখন উৎসব হয় তখন গোটা বাংলা তা একসাথে পালন করে। এই সরকার সংখ্যালঘু প্রতিনিধিদের প্রতি বিশ্বাস রেখেছেন। কারণ আমি সবাইকে নিয়ে চলায় বিশ্বাস করি।’’

এছাড়া বৃষ্টি হওয়ায় যারা ইদের নামাজ পড়়তে রেড রোডে এসেছিলেন তাদের উদ্দেশ্যে বলেছেন, ‘‘আমার আপনাদের জন্য চিন্তা হচ্ছিল। ভগবানের কাছে প্রার্থনা করছিলাম, বৃষ্টি ততটাই হোক যাতে মনে শান্তি আসে। বৃষ্টি যেন কারোর ক্ষতি না করে। কারোর লোকসান হোক চাই না। 

দেশের পরিস্থিতি ঠিক নয়। কিন্তু আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি আপনাদেরও অচ্ছে দিন আসবে।’’ ইদের শুভেচ্ছা জানাতে গিয়ে রেড রোডের মঞ্চে মুখ্যমন্ত্রীর মুখে উর্দু শায়রিও শোনা যায়। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় উর্দু ভাষায় ছ’টি বইও লিখে ফেলেছেন। তবে এদিনের শায়রিতেও ঘুরে ফিরে শান্তি ও একতার বার্তা আসে। 

এর পাশাপাশি দেশের অন্য রাজ্যের সাথে তুলনা টেনে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘‘বাংলার মতো ধর্মীয় ঐক্য দেশের আর কোথাও নেই। তাই অনেকেই আমাদের হিংসা করে। আমাদের মধ্যে ভেদাভেদ তৈরীর চেষ্টা করে। তবে বাংলা লড়তে জানে। তারা এই ধরনের চেষ্টার কাছে মাথা নোয়াবেন না।’’  

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার শুরু থেকেই সংখ্যালঘু ভোট তাঁর পক্ষে ছিল। রাজ্যের সংখ্যালঘুদের জন্য বিশ্ববিদ্যালয় এবং ধর্মীয় আচরণের একাধিক সুবিধাও করে দিয়েছেন।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored