Indian Prime Time
True News only ....

ফোনের ব্যাটারীর মেয়াদ বাড়াতে চান? তবে দেখে নিন উপায়

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ ঘরে হোক বা বাইরে দরকারে হোক বা অদরকারে ফোন আমাদের কাছে খুবই মূল্যবান৷ তবে ফোনে চার্জ না থাকলে তখন তা হয়ে পড়ে মূল্যহীন। আর ফোনে চার্জ শেষ হওয়ার সমস্যায় কম-বেশি সবাইকেই পড়তে হয়। তাই ফোনের ব্যাটারীকে দীর্ঘ মেয়াদী করে তুলতে কিছু

মোবাইল ফোন সবসময় আসল চার্জার দিয়ে চার্জ দেওয়া উচিত। আসল চার্জার দিয়ে চার্জ না দিলে ফোনের ব্যাটারী খারাপ হওয়ার প্রবল সম্ভাবনা থাকে।

চার্জ ২০% হয়ে গেলে চার্জে বসানো উচিত কারণ ফোনের ব্যাটারী বারবার চার্জ দিলে ব্যাটারীর মেয়াদ কমে যেতে পারে। তাই ব্যাটারী ২০% হয়ে ফোন সুইচ অফ করে চার্জে বসাতে হয়। যার ফলে খুব তাড়াতাড়ি চার্জও হয়ে যায়।

- Sponsored -

- Sponsored -

আর ফোন চার্জ দেওয়ার সময় ফোনের কভারটি খুলে রাখতে হয়। আর তা না হলে অনেক সময় ফোনের কভার থাকলে চার্জারের পিন সঠিকভাবে ফোনের সাথে কানেক্ট না হওয়ার ফলে ফোনটি গরম হয়ে যায়। যা ব্যাটারীর ক্ষেত্রে খুবই খারাপ প্রভাব ফেলে।

তবে ভুল করেও কখনোই খুব দ্রুত চার্জের জন্য ফার্স্ট চার্জিং অ্যাপ্লিকেশন ব্যবহার করবেন না। এই অ্যাপ্লিকেশগুলি অনবরত ফোনের ব্যাকগ্রাউন্ডে চলার ফলে ব্যাটারীতে একটা খারাপ এফেক্ট ফেলে।

এই চারটি নিয়ম মেনে চলতে পারলে স্মার্টফোনের ব্যাটারীর মেয়াদ বাড়বে। ফলে আমরা এর মাধ্যমে সহজেই কাজ করতে পারব। আর শীঘ্র চার্জ ফুরিয়ে যাওয়ার কোনো আশঙ্কা থাকবে না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored