Indian Prime Time
True News only ....

কূয়ে ও ময়ূরাক্ষী নদীর জলের তোড়ে গ্রামের পর গ্রাম জনশূন্য হয়ে পড়ছে

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মুর্শিদাবাদঃ মুর্শিদাবাদের কূয়ে ও ময়ূরাক্ষী নদীর জলস্ফীতিতে একের পর এক গ্রাম জলমগ্ন হয়ে পড়েছে। এর ফলে এলাকার বাসিন্দারা গ্রামের পর গ্রাম ফাঁকা করে নিজেদের প্রাণ রক্ষা করার জন্য পালিয়ে যাচ্ছেন।

আজ সকাল থেকেই কূয়ে এবং ময়ূরাক্ষী নদীতে জল বাড়তে থাকার কারণে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। যার ফলে আচমকা স্থানীয় গড্ডা এলাকার বিভিন্ন নীচু জায়গায় হু হু করে জল ঢুকতে শুরু করেছে।

প্রশাসনের তরফ থেকে জানানো হচ্ছে যে, চাঁদপুর, কোল্লা, জাখিনা ও চাঁদপুর গ্রাম পুরোপুরি জলমগ্ন হয়ে পড়েছে। কাঁচা বাড়ি কার্যত জলের তলায় রয়েছে। কান্দি-সালার রাজ্য সড়কের আঙারপুর গ্রামের বন্যার জল রাস্তায় ঠেকেছে। এমনকি গ্রামগুলির কৃষিজমিতেও জল ঢুকতে শুরু করেছে। ওই গ্রামগুলি কূয়ে এবং ময়ূরাক্ষী নদীর মাঝে অবস্থান করায় নদীতে জল বাড়তেই গ্রামগুলিতে জল ঢুকে যায়”।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, “চারিদিক বন্যার জলে ছেয়ে গিয়েছে। গ্রামে ঢোকার একমাত্র রাস্তা জলের প্রায় দু’ফুট নীচে রয়েছে। ভাবতেই পারছিনা চোখের সামনে একের পর এক জমি সহ ঘর-বাড়ি কিভাবে তলিয়ে যাচ্ছে! এখন আমরা প্রাণ বাঁচাতে গ্রাম ছেড়ে অন্যত্র চলে যাচ্ছি”।

স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতি বলেছেন, এদিন সকাল থেকে নীচু এলাকা ও কয়েকটি গ্রামে বন্যার জল ঢুকতে শুরু করেছে। বিশেষ করে কুয়ে এবং ময়ূরাক্ষী নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। আমরা প্রশাসনকে নিয়ে সবরকম চেষ্টা করছি যাতে গ্রামের মানুষদের নিরাপদ দূরত্বে সরিয়ে রাখা যায়”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored