Indian Prime Time
True News only ....

আজ থেকেই শুরু ১২ থেকে ১৫ বছর বয়সীদের টীকাকরণ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আজ থেকে ১২ বছর থেকে ১৫ বছর বয়সীদের ভ্যাক্সিনেশন শুরু হচ্ছে। চলতি বছরের জানুয়ারী মাস থেকেই ১৫ বছর থেকে ১৮ বছর বয়সীদের ভ্যাক্সিনেশন ও কো-মর্ডিবিটিযুক্ত ষাটোর্ধ্বদের প্রিকশন ডোজ প্রয়োগ করা শুরু হয়েছিল।

পরিবারের সদস্যদের কো-উইন পোর্টালে তৈরী অ্যাকাউন্টের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে। এছাড়া নিজস্ব মোবাইল নম্বর ব্যবহার করে নতুন অ্যাকাউন্টও তৈরী করা যাবে। পাশাপাশি অন-সাইট রেজিস্ট্রেশন বা সরাসরি ভ্যাক্সিনেশন কেন্দ্রে গিয়েও নাম নথিভুক্ত করে করোনা ভ্যাক্সিন নেওয়া যাবে।

- Sponsored -

- Sponsored -

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ২০১০ সালের ১৫ ই মার্চের আগে যারা জন্মেছেন তারাই এক্মাত্র করোনা ভ্যাক্সিন নিতে পারবেন। ২৮ দিনের ব্যবধানে ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নেওয়া যাবে। আর দেশজুড়ে আপাতত সরকারী ভ্যাক্সিনেশন কেন্দ্রগুলিতেই ছোটোদের ভ্যাক্সিনেশন চলবে।

এদিকে শিশুদের ভ্যাক্সিনেশনের জন্য বায়োলজিক্যাল ই সংস্থার তৈরী কোর্বেভ্যাক্সভ্যাক্সিনকে জরুরীভিত্তিতে প্রয়োগের অনুমতি দেওয়া হলেও এখনো অবধি ভ্যাক্সিনেশনের জন্য সমস্ত প্রক্রিয়া শেষ হয়নি। বাজারে কোর্বেভ্যাক্স ভ্যাক্সিনের কত দাম হতে চলেছে তা ঘোষণার পরই বেসরকারী হাসপাতালগুলিতেও ভ্যাক্সিনেশন শুরু হবে।

অন্যদিকে সমগ্র রাজ্যেও তিন থেকে চার দিনের মধ্যে এই ভ্যাক্সিনেশন শুরু হয়ে যাবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored