Indian Prime Time
True News only ....

আগামী সপ্তাহ থেকেই রাজ্যে ১২ থেকে ১৪ বয়সীদের ভ্যাক্সিনেশন শুরু

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

মিঠু রায়ঃ কলকাতাঃ রাজ্যে আগামী ২১ শে মার্চ অর্থাৎ সোমবার থেকে ১২ বছর থেকে ১৪ বছর বয়সীদের ভ্যাক্সিনেশন শুরু হবে। কেন্দ্র জানিয়েছিল ১৬ ই মার্চ জাতীয় টীকাকরণ দিবসের দিনই ১২ বছর থেকে ১৪ বছর বয়সীদের দেশ জুড়ে ভ্যাক্সিনেশন শুরু হবে কিন্তু গতকাল থেকে রাজ্য়ে ভ্যাক্সিনেশন কর্মসূচী শুরু করা যায়নি।

স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে, প্রায় ৩০ লক্ষ ভ্যাক্সিন প্রাপকের নাম নথিভুক্ত করা হয়েছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে নির্দেশিকায় বলা হয়েছে যে, ১২ বছর থেকে ১৪ বছর বয়সীদের কর্বেভ্যাক্স ভ্যাক্সিন দেওয়া হবে।

ভ্যাকিসিনেশনের জন্য কোউইন প্ল্যাটফর্মে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। বা পরিবারের কারোর কোউইনে একটি অ্যাকাউন্ট থাকলে সেখানেও নিজের নাম যুক্ত করতে পারে অথবা নতুন করে অ্যাকাউন্ট খুলতে পারে।

- Sponsored -

- Sponsored -

এছাড়া অনলাইনে ভ্যাক্সিনের অ্যাপয়েনমেন্ট বুক করলেও হবে। কিংবা ভ্যাক্সিনেশন কেন্দ্রে গিয়েও নিজের নাম নথিভুক্ত করা যেতে পারে।

কর্বেভ্যাক্স একমাত্র সরকারী করোনো ভ্যাক্সিনেশন কেন্দ্র থেকেই দেওয়া হবে। কর্বেভ্যাক্সের দু’টি ডোজ ২৮ দিনের ব্যব্ধানে দেওয়া হবে। তাছাড়া আলাদা কর্বেভ্যাক্স ভ্যাক্সিনেশন কেন্দ্র স্থাপন করা হবে। যেখানে স্কুলছুট পড়ুয়ারা ভ্যাক্সিন দিতে পারবে। এর জন্য বিভিন্ন জেলাশাসকদের সাথে কথা বলে ভ্যাক্সিনেশনের রূপরেখা তৈরী করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored