Indian Prime Time
True News only ....

প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ জুড়ে চালু হলো দশটি বন্দে ভারত এক্সপ্রেস সহ আরো কিছু নতুন ট্রেন

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ এবার ভারতের রেল প্রকল্পে দশটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন যোগ হয়েছে। আজ সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাতের আহমেদাবাদ থেকে এই ট্রেনগুলির উদ্বোধন করেন।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে পাটনা অবধি বন্দে ভারত চলবে। বিশাখাপত্তনম থেকে দু’টি নতুন বন্দে ভারত এক্সপ্রেস চালু হবে। আর বিশাখাপত্তনম থেকে পুরী ও বিশাখাপত্তনম থেকে সেকেন্দরাবাদ লাইনে দু’টি নতুন বন্দে ভারত ট্রেনের উদ্বোধন করা হয়েছে। এছাড়া রাঁচি-বারাণসী, পাটনা-লখনউ, লখনউ-দেরাদুন, আহমেদাবাদ-মুম্বই সেন্ট্রাল, খাজুরাহো-দিল্লি (নিজামউদ্দিন), মাইসুরু-এমজিআর সেন্ট্রাল (চেন্নাই) এবং কালাবুরাগি-স্যর এম বিশ্বেশ্বর টার্মিনাল বেঙ্গালুরু লাইনে আরো আটটি নতুন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

বন্দে ভারত উদ্বোধনের পাশাপাশি সারা দেশ জুড়ে ৮৫ হাজার কোটি টাকার মোট ছ’হাজার রেল প্রকল্পের শিলান্যাস করা হয়েছে। এখনো অবধি সমগ্র দেশ জুড়ে ৪১টি বন্দে ভারত এক্সপ্রেস চলাচল করে। যা ব্রডগেজ লাইনের মাধ্যমে চব্বিশটি রাজ্যের মোট ২৫৬টি জেলাকে এক সুতোয় জুড়ে বেঁধে রেখেছে।

রেল সূত্রে খবর, বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন ছাড়াও কয়েকটি প্যাসেঞ্জার ট্রেন এবং মালবাহী ট্রেনের উদ্বোধন করেন মোদী। রাঁচিগামী নতুন ইন্টারসিটি এক্সপ্রেস পেল পশ্চিমবঙ্গও। আসানসোল থেকে এই ট্রেনটি হাতিয়া পর্যন্ত চলবে। এর পাশাপাশি পেট্রোকেমিক্যাল প্রকল্পের শিলান্যাস সহ দেশের বিভিন্ন জায়গায় ‘প্রধানমন্ত্রী ভারতীয় জনৌষধি কেন্দ্র’ উদ্বোধন করা হবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored