Indian Prime Time
True News only ....

ভারতের উপর আসতে চলেছে ত্রিশক্তি হামলা

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আফগানিস্তানের পর এবার কি ভারতেও চলবে তালিবানি রাজত্ব? রাজ্যসভার বিজেপি সংসদ সুব্রহ্মণ্যম স্বামী এমনই আশঙ্কা প্রকাশ করেছেন।

গত রবিবার তালিবানের হাতে কাবুলের পতন হতেই ভারতের প্রতিরক্ষা মহলে উদ্বেগের ঢেউ আছড়ে পড়ে। বিগত দুই দশকে আফগানিস্তান ভারতের অন্যতম মিত্র দেশ হয়ে ওঠেছিল। ফলে সে দেশ থেকে সন্ত্রাসবাদীদের কার্যকলাপ অনেকটাই হ্রাস পায়।

কিন্তু এবার আফগানিস্তানে গণতান্ত্রিক সরকারের পতনের পর পাকিস্তান ঘনিষ্ট তালিবান কাবুলের মসনদে বসেছে। কাবুলে প্রবেশ করেছে লস্কর, জইশের মতো ভারতবিরোধী জেহাদি দল। এহেন উদ্বেগজনক পরিস্থিতিতে নিজের টুইটারে বিজেপির রাজ্যসভা সংসদ সুব্রহ্মণ্যম স্বামী আশঙ্কা প্রকাশ করেন যে চিন ও পাকিস্তানের সাথে তালিবানরাও ভারতে আক্রমণ করবে।

- Sponsored -

- Sponsored -

টুইটারে সুব্রহ্মণ্যম স্বামী লিখেছেন, “প্রথম বছর যারা অপেক্ষাকৃত কম উগ্র তাদের সরকারের মুখ করা হবে। একইসময়ে প্রাদেশিক রাজধানীগুলিতে উগ্র তালিবান নেতাদের শাসন কায়েম করা হবে। তার এক বছর পর আফগানিস্তানে শিকড় মজবুত করে ভারতে চিন, পাকিস্তান সহ তালিবানরা আক্রমণ চালাবে।

বিশেষজ্ঞ মহল সুব্রহ্মণ্যম স্বামীর আশঙ্কা একেবারেই উপেক্ষা করতে পারছে না কারণ এবার পাকিস্তান জইশ, হাক্কানি নেটওয়ার্ক, লস্করের মতো জঙ্গি সংগঠনগুলিকে কাশ্মীরে পাঠাতে শুরু করবে। আর আফগানিস্তানে ওই জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ার কাজ হবে।

পাশাপাশি এই জঙ্গি আক্রমণ আটকাতে সুব্রহ্মণ্যম স্বামী সমস্ত তালিবান বিরোধী শক্তিতে একসাথে হয়ে ভারতে ‘নির্বাসিত আফগান সরকার’ গঠনের আবেদন জানিয়েছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored