Indian Prime Time
True News only ....

অতিরিক্ত মাত্রায় বৃদ্ধি পেল ট্রেনের টিকিটের মূল্য

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মুম্বইঃ একদিকে যাত্রীদের সুবিধার্থে বাড়ছে ট্রেন সংখ্যা। অপরদিকে বৃদ্ধি পাচ্ছে টিকিট মূল্য। ফলে ট্রেন বৃদ্ধি পাওয়ায় স্বস্তির সাথে সাথেই চিন্তার ভাঁজ পড়ছে নিত্যযাত্রীদের কপালে।

করোনা পরিস্থিতির মধ্যে মানুষ যাতে প্ল্যাটফর্মে এসে অকারণে ভিড় না বাড়ায় তাই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতির জেরে লকডাউনের পর থেকে প্ল্যাটফর্ম টিকিট বিক্রি হওয়া বন্ধ ছিল। গতকাল থেকে দিল্লির সমস্ত স্টেশনে প্ল্যাটফর্ম টিকিট পাওয়া যাচ্ছে।

- Sponsored -

- Sponsored -

সাধারণ মানুষের কথা ভেবে দিল্লিতে অবশ্য প্ল্যাটফর্ম টিকিটের দাম ৩০ টাকা রাখা হয়েছে। দিল্লিতে টিকিটের দাম তিনগুণ বৃদ্ধি করা হয়েছে। এর আগে যে টিকিটের দাম ছিল ১০ টাকা ছিল। এখন তা বৃদ্ধি পেয়ে ৩০ টাকা করা হয়েছে।

সেন্ট্রাল রেলওয়ে প্ল্যাটফর্মে বাড়তে থাকা ভিড়ের উপর নিয়ন্ত্রণ রাখার জন্য মুম্বই মেট্রোপলিটন রিজন এর বেশ কিছু স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম প্রায় পাঁচ গুণ বৃদ্ধি করা হয়েছে। মুম্বইয়ের দাদর, লোকমান্য তিলক টার্মিনাস ও ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসে টিকিটের দাম ১০ টাকা থেকে বাড়িয়ে দিয়ে ৫০ টাকা করা হয়েছে।

করোনা আবহে বহু মানুষ তাদের চাকরী হারিয়েছে। আবার অনেকে অর্ধেক বেতনে চাকরী করছে। এহেন পরিস্থিতিতে একাধারে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেল সহ একাধিক জ্বালানীর মূল্য। আর এবার প্ল্যাটফর্ম টিকিটের দাম বৃদ্ধির পাশাপাশি রেলের পক্ষ থেকে লোকাল ট্রেন এবং এক্সপ্রেস ট্রেনের ভাড়াও বাড়নো হয়েছে। যার জেরে চরম বিপাকে পড়েছেন সাধারণ মানূষ।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored