Indian Prime Time
True News only ....

দলছুট হাতির তাণ্ডবে জেরবার বাঁকুড়া সহ মেদিনীপুর

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ আজ সকালে একটি দলছুট হাতি ছোটগড়া জঙ্গল থেকে বাঁকুড়ার ইন্দপুর রেঞ্জের পাথরাকাটা গ্রামে ঢুকে পড়ে। আগে এই এলাকায় হাতিটিকে দেখা যায়নি। হাতিটিকে দেখে আতঙ্ক ছড়িয়েছে এলাকাজুড়ে। স্থানীয়রা বনদপ্তরে খবর দিলে বনদপ্তরের কর্মীরা এসে হাতিটিকে ওই গ্রাম থেকে নিয়ে আবার ছোটগড়া জঙ্গলে ফিরিয়ে দিয়েছেন। পরে সেখান থেকে হাতিটিকে কোনো গভীর জঙ্গলে নিয়ে যাওয়া হবে।

তবে মনে করা হচ্ছে, হাতিটি দল ছুট হয়ে গঙ্গাজলঘাঁটি, ঝাটিপাহাড়ি হয়ে এই এলাকায় এসেছে। অথবা পুরুলিয়ার দিক থেকেও হাতিটি এসে থাকতে পারে।

ঠিক এইদিন সকালেই মেদিনীপুর সদর ব্লকের চাঁদরা রেঞ্জের ডালকাটা গ্রামে দলমার দলছুট আরেকটি হাতি গ্রামে ঢুকে তোলপাড় চালাচ্ছে। এমনকি হাতিটি একাধিক বাড়িতেও হানা দেয়। এই গ্রামের পাশের জঙ্গলে প্রায় দুদিন দলছুট দাঁতালটিকে দেখা যাচ্ছিল।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

স্থানীয়রা মনে করছেন খাবারের খোঁজেই হাতিটি গ্রামে ঢুকেছিল। তবে স্থানীয়দের পক্ষ থেকে বনদপ্তরে খবর দেওয়া হলে বনদপ্তরের কর্মীরা অনেক দেরী করায় শেষমেশ গ্রামবাসীরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে হাতিটিকে জঙ্গলে পাঠানোর চেষ্টা করছিলেন। দীর্ঘক্ষণ অপেক্ষার পর বনদপ্তরের কর্মীরা উপস্থিত হলে তারাই হাতিটিকে জঙ্গলে পাঠান।

দলছুট হাতি প্রায়শই গ্রামে ঢোকার ফলে ফসলের ক্ষতির পাশাপাশি ঘরবাড়ির ক্ষতির আশঙ্কাও থাকে। তাই স্থানীয়রা বনদপ্তরের কর্মীদের কাছে পার্শ্ববর্তী জঙ্গল থেকে দলছুট হাতিদের তাড়ানোর আবেদন জানান।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored