Indian Prime Time
True News only ....

এবার সময়ের আগেই পড়তে চলেছে গরমের ছুটি

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ সাধারণ ভাবে মে মাসের মাঝামাঝি সময় থেকে পশ্চিমবঙ্গে গ্রীষ্মের ছুটি শুরু হয়। কিন্তু চলতি বছর প্রবল মাত্রায় তাপপ্রবাহ চলতে থাকায় আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুল শিক্ষা দপ্তরকে নবান্নের রাজ্যের প্রশাসনিক বৈঠকের মাধ্যমে বলেন, ‘‘বিদ্যালয় থেকে ছোটোদের ফিরতে খুবই কষ্ট হচ্ছে। তাই আপনারা দেখুন গরমের ছুটি যাতে ২ রা মে থেকে চালু করে দেওয়া যায়।’’

প্রচণ্ড গরমের জন্য স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হবে কি না অথবা অন্য কোনো ব্যবস্থা গ্রহণ করা যায় কি না তা নিয়ে ইতিমধ্যেই প্রশাসনিক স্তরে আলোচনা চলছিল। আর এর মধ্যে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “তিনি চান ২ রা মে থেকেই গরমের ছুটি পড়ে যাক।”

- Sponsored -

- Sponsored -

এদিনের বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু উপস্থিত না থাকলেও গতকাল ব্রাত্য বসু বলেছিলেন, “আবহাওয়া ও বিপর্যয় মোকাবিলা সহ বিভিন্ন দপ্তরের সাথে কথা বলে মুখ্যমন্ত্রীকে পুরো বিষয়টি জানিয়েছি। আবহাওয়া দপ্তর জানিয়েছে, তিন দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা আছে। সোমবার থেকে মঙ্গলবার অবধি পরিস্থিতি একটু দেখে নিতে চাইছি। এছাড়া আগেই বিদ্যালয়ের সময় এগিয়ে আনার নির্দেশ দিয়েছি। প্রয়োজনে গরমের ছুটিও এগিয়ে আনা হবে।”

প্রসঙ্গত, সোমবার বিকাশ ভবন জানিয়ে দিয়েছিল যে, গরমের কারণে সব স্তরের বিদ্যালয়ে সকালবেলা ক্লাস শুরু করতে হবে। তবে কবে থেকে ক্লাস শুরু করা হবে সেই বিষয় কোনোরকম নির্দেশিকা দেওয়া হয়নি। কিন্তু কোনো বিদ্যালয় সকালবেলা ক্লাস শুরু করতে না পারলে তাহলে বিদ্যালয় কর্তৃপক্ষকে গরম থেকে ছাত্র-ছাত্রীদের রক্ষা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। আর সকালবেলা বিদ্যালয় চালু হলেও পড়াশোনায় যাতে ঘাটতি না হয় সেই বিষয়ও নজর দিতে হবে। যদিও অবশেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী গরমের ছুটি এগিয়ে গেল। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored