Indian Prime Time
True News only ....

এবার মাত্র ৪৫০ টাকায় রাজ্যবাসীরা পেয়ে যাবেন গ্যাস সিলিন্ডার

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশঃ আগামী নভেম্বর-ডিসেম্বরে মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। এর আগেই রান্নার গ্যাস সিলিন্ডারের দাম এক ধাক্কায় অর্ধেকেরও বেশী কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। শিবরাজ সিংহ চৌহান জানান, ‘‘গত ১ লা সেপ্টেম্বর ও এরপরে ‘প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা’ এবং ‘মুখ্যমন্ত্রী লাডলি বহেনা’ প্রকল্পের নাম নথিভুক্ত যে ব্যক্তিরা গৃহস্থালীতে ব্যবহার্য রান্নার গ্যাসের সিলিন্ডার কিনেছেন, তারা সকলেই এই সরকারী ভর্তুকি পাবেন।

আর এখনো যারা ‘মুখ্যমন্ত্রী লাডলি বহেনা’ প্রকল্পের জন্য নাম নথিভুক্ত করেননি, তারা ব্লক স্তরের সংশ্লিষ্ট কেন্দ্রে গিয়ে নাম নথিভুক্ত করিয়ে নিলে রাজ্য সরকারের ভর্তুকি পাবেন। এছাড়া যারা কেন্দ্রীয় সরকারের সুবিধা পাবেন তাদের রাজ্য সরকারের দেওয়া সুযোগ-সুবিধা পেতে কোনোরকম সমস্যা হবে না। সকলেই ৪৫০ টাকাতেই রান্নার গ্যাসের সিলিন্ডার পাবেন।’’

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত, আগস্ট মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে কমানোর কথা ঘোষণা করেছিল। বিরোধীদের দাবী, ‘‘পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা ভোট ও আগামী বছরের লোকসভা ভোটকে পাখির চোখ করেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।’’ আবার অন্যদিকে গত এপ্রিল মাস থেকে রাজস্থানের কংগ্রেস পরিচালিত সরকারের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত দারিদ্রসীমার নীচে থাকা রাজ্যবাসীদের জন্য পাঁচশো টাকায় রান্নার গ্যাসের সিলিন্ডার দেওয়া শুরু করেছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored