Indian Prime Time
True News only ....

এবারের উচ্চ মাধ্যমিকে পাশের হার ৮৮.৪৪ শতাংশ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় আজ প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। ক্রমিক অনুসারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ চব্বিশ পরগণা, পুরুলিয়া, কালিম্পং ও বাঁকুড়ায় পাশের হার সবচেয়ে বেশী।

এবার উচ্চ মাধ্যমিকে পাশের হার ৮৮.৪৪ শতাংশ। এর মধ্যে ছেলেদের পাশের হার ৮০ শতাংশ। মেয়েদের পাশের হার ৮৬.৫৮ শতাংশ। এই বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭ লক্ষ ৪৫ হাজার ৬৬ ছিল। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৩ লক্ষ ৩৭ হাজার ২৮ জন ছিল। ছাত্রীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৩৮ জন ছিল।

- Sponsored -

- Sponsored -

বিগত দু’বছর পর চলতি বছর নিয়ম মেনে অফলাইনে সুরক্ষাবিধি মেনে পরীক্ষা নেওয়া হয়েছিল। এবার উচ্চ মাধ্যমিকে প্রথম দশে ২৭২ জন ছাত্র-ছাত্রী। যার মধ্যে ছাত্রের সংখ্যা ১৪৪ জন। ছাত্রীর সংখ্যা ১২৮ জন। প্রথম স্থানাধিকারী অদিশা দেবশর্মা কোচবিহারের দিনহাটা দেবী জৈন হাইস্কুলের ছাত্রী। প্রাপ্ত নম্বর ৪৯৮। 

দ্বিতীয় স্থানাধিকারী সায়নদীপ সামন্ত পশ্চিম মেদিনীপুরের জলচক নটেশ্বরী উচ্চ বিদ্যালয়ের ছাত্র। প্রাপ্ত নম্বর ৪৯৭। তৃতীয় স্থানাধিকারী অভীক দাস রোহিন সেন, সোহন দাস এবং পরিচয় পারি। প্রাপ্ত নম্বর ৪৯৬।

আগামী ২০ শে জুন পরীক্ষার্থীরা সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করতে পারবে। যে পরীক্ষার্থীদের রেজাল্টে সমস্যা থাকবে সেক্ষেত্রে নির্দিষ্ট প্রোটোকল মেনে সব দিক পর্যালোচনা করে উচ্চ শিক্ষা সংসদে যোগাযোগ করতে হবে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored