Indian Prime Time
True News only ....

এবার লক্ষ্মীর ভান্ডারে বৃদ্ধি পেল লক্ষ্মী লাভ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ লোকসভা নির্বাচনের আগেই এবার রাজ্য সরকার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আর্থিক বরাদ্দ বৃদ্ধি করলো। সংশ্লিষ্ট সামাজিক সুরক্ষা প্রকল্পের মাধ্যমে ২ কোটি ১১ লক্ষ মহিলা আর্থিক সাহায্য পাচ্ছেন বলে সরকারের তরফে জানানো হয়েছে। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বাজেট পেশের সময় জানান, ‘‘আমাদের মা-বোনেদের হাত শক্ত করার জন্য এই মা-মাটি-মানুষের সরকার আনন্দের সাথে জানাচ্ছে যে, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে তফশিলী জাতি-জনজাতির শ্রেণীর জন্য আর্থিক সহায়তা বৃদ্ধি করে মাসিক ১,২০০ টাকা ও অন্যদের জন্য মাসিক ১০০০ টাকা হবে।’’

এছাড়াও জানান, ‘‘এপ্রিল মাস থেকে বর্ধিত সহায়তা চালু হবে। উপভোক্তারা মে মাস থেকে এই সুবিধা পাবেন। এর জন্য রাজ্য সরকারের কোষাগার থেকে অতিরিক্ত ১,২০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে।’’ প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে ফেব্রুয়ারী মাসে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প চালু হয়। এই প্রকল্পে রাজ্যের ২৫ থেকে ৬০ বছর বয়সী মহিলারা রাজ্য সরকারের কাছে থেকে আর্থিক সহায়তা পান। চলতি বছর রাজ্য সরকার এই প্রকল্পে আর্থিক বরাদ্দ বৃদ্ধি করেছে।

- Sponsored -

- Sponsored -

পাশাপাশি, এও ঘোষণা করা হয়েছে যে, ৬০ বছর বয়স অতিক্রম করলে লক্ষ্মীর ভান্ডারের প্রাপকেরা সোজাসুজি বার্ধক্য ভাতার আওতায় চলে আসবেন। তৃণমূলের তরফে রাজ্য সরকারের এই ঘোষণাকে ‘ঐতিহাসিক’ বলা হচ্ছে। দলের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘লক্ষ্মীর ভান্ডার দ্বিগুণ করার মতো ঐতিহাসিক পদক্ষেপের জন্য মাননীয়া সরকারকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই।’’ অন্যদিকে লক্ষ্মীর ভান্ডারে আর্থিক বরাদ্দ বৃদ্ধির সাথে সাথে পূর্ব মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগণা এবং দক্ষিণ চব্বিশ পরগণার মৎস্যজীবীদের জন্য ‘সমুদ্র সাথী’ নামে একটি প্রকল্প ঘোষণা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored